জাবির আবাসিক হল খুলছে আজ, ক্লাস শুরু রোববার

জাবির আবাসিক হল খুলছে আজ, ক্লাস শুরু রোববার

ছবি:সংগৃহীত

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে গত ১৭ জুলাই বন্ধ ঘোষণা করা আবাসিক হল সমূহ বুধবার (৭ আগস্ট) খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রশাসন। সেইসঙ্গে আগামী রোববার (১১ আগস্ট) থেকে বিশ্ববিদ্যালয়ের নিয়মিত শিক্ষা কার্যক্রম চলবে বলে জানিয়েছে প্রশাসন।

বুধবার (৭ আগস্ট) সকাল ১০টায় এক জরুরি সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ৭ আগস্ট ২০২৪ তারিখে অনুষ্ঠিত সিন্ডিকেটের জরুরী সভার সিদ্ধান্ত অনুযায়ী সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, আজ ৭ আগস্ট ২০২৪ তারিখ সকাল ১১.০০টা হতে বিশ্ববিদ্যালয়ের সকল আবাসিক হল খুলে দেওয়া হবে।

আইডি কার্ড ছাড়া হলে প্রবেশে নিষেধাজ্ঞা দিয়ে বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, নিয়মিত প্রোগ্রামের বৈধ শিক্ষার্থীগণ স্ব-স্ব পরিচয়পত্র প্রদর্শন করে হলে প্রবেশ করতে পারবে। প্রাক্তন শিক্ষার্থী ও বহিরাগতরা কোনভাবেই হলে থাকতে পারবে না। এ বিষয়ে হল প্রশাসন যথাযথ ব্যবস্থা গ্রহণ করবে।

এছাড়াও বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ১১ আগস্ট ২০২৪ তারিখ হতে বিশ্ববিদ্যালয়ের সকল প্রকার শিক্ষা কার্যক্রম (উইকেন্ড ও ইভিনিং প্রোগ্রাম ব্যতীত) যথারীতি চালু করা হবে। শিক্ষা কার্যক্রম যথারীতি চালু করার লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দকে উদ্যোগ গ্রহণের জন্য অনুরোধ করা হয়।

উল্লেখ্য, কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে গত ১৭ জুলাই শিক্ষার্থীদের ‘নিরাপত্তার কথা বিবেচনা’ করে সকল একাডেমিক কার্যক্রম ও আবাসিক হল বন্ধ ঘোষণা করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।