বান্দরবানে পরিষ্কার-পরিচ্ছন্নতায় শিক্ষার্থীরা, ট্রাফিকের দায়িত্বে সাধারণ মানুষ

বান্দরবানে পরিষ্কার-পরিচ্ছন্নতায় শিক্ষার্থীরা, ট্রাফিকের দায়িত্বে সাধারণ মানুষ

ছবি:সংগৃহীত

নতুন করে বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে বান্দরবানে পৌরসভা এলাকায় পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান কার্যক্রম শুরু করেছে শিক্ষার্থীরা। কর্মসূচিতে বিভিন্ন ।স্কুল-কলেজ-মাদরাসা ও বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা অংশ নেন।

বুধবার (৭ আগস্ট) সকালে বিডি ক্লিন বান্দরবানের আয়োজনে এবং যুব ও ছাত্র সমাজের ব্যাবস্থাপনায় এই পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান কার্যক্রম শুরু হয়। এসময় শিক্ষার্থীরা বান্দরবান পৌরসভা এলাকার ট্রাফিক মোড় থেকে কার্যক্রমে শুরু করে প্রেসক্লাব চত্তর, সোনালী ব্যাংক এলাকা, জেলা প্রশাসক কার্যালয় এবং বিভিন্ন সড়কে পড়ে থাকা অসংখ্য ময়লা আর্বজনা পরিস্কার করার পাশাপাশি সাধারণ জনগণকে সড়কে ময়লা না ফেলে নিদিষ্টস্থানে ময়লা ফেলার অনুরোধ করেন।

এদিকে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের পরপরই বান্দরবানে পুলিশের বিভিন্ন দাবি বাস্তবায়নে সকল পুলিশের কার্যক্রম বন্ধ থাকায় জেলায় আইনশৃংঙ্খলা ও ট্রাফিক ব্যবস্থা অনেকটা ভেঙে পড়ে,আর এমন পরিস্থিতিতে পৌর এলাকার প্রধান চৌরাস্তার মোড় মাহবুবুর রহমান সড়কে ট্রাফিকের দায়িত্ব পালন করছে ইসলামী আন্দোলন বাংলাদেশ বান্দরবান জেলা শাখার স্বেচ্ছাসেবকেরা।

এ সময় স্বেচ্ছাসেবকেরা সড়কে যানজট নিরসনে কাজ করে এবং যেখানে সেখানে পাকিং না করে নিদিষ্টস্থানে যানবাহন পাকিং করতে চালকদের নির্দেশনা দেয়।

এ বিষয়ে বিডি ক্লিন বান্দরবানের অতিরিক্ত সমন্বয়ক আবু বক্কর ছিদ্দিক, বিডি ক্লিন বান্দরবানের সমন্বয়ক সাইফুল ইসলাম খোকন, সদস্য শাহাদত হোসেন