নির্ঘুম মোহাম্মদপুর, জনতার হাতে ধরা অস্ত্রধারী ডাকাত

নির্ঘুম মোহাম্মদপুর, জনতার হাতে ধরা অস্ত্রধারী ডাকাত

সংগৃহীত

দ্বিতীয় দিনের মতো নির্ঘুম রাত কাটালো রাজধানীর মোহাম্মদপুরবাসী। ছিনতাই ও ডাকাতি ঠেকাতে নিজ নিজ এলাকা পাহারা দিচ্ছেন স্থানীয় বাসিন্দারা। রাতভর পাহারায় অস্ত্রধারী ডাকাতও আটক হয়েছে জনতার হাতে। 

বুধবার (০৭ আগস্ট) দিবাগত রাতেও ঘুমাননি মোহাম্মদপুর এলাকার বিপুল সংখ্যক বাসিন্দা।

এলাকার গলিতে গলিতে দেখা গেছে তরুণদের অবস্থান। থানায় পুলিশ না থাকায় ছিনতাই ঠেকাতে নিজেরাই মাঠে নেমেছেন মোহাম্মদপুরের বাসিন্দারা।

মোহাম্মদীয়া হাউজিং লিমিটেড এলাকার বাসিন্দা মো. শাকিল ঢাকা মেইলকে বলেন, আমরা গতকালও (মঙ্গলবার) রাস্তায় ছিলাম। আজও আছি। গতকালের তুলনায় বরং আজ লোক আরও বেশি আছে। যতদিন পুলিশ না থাকবে, আমরা নিজেরাই আমাদের এলাকা পাহারা দেব।

একই এলাকার বাসিন্দা ইরফান আহমেদ বলেন, আমি গতকাল ছিলাম না। তবে আজ আছি। আমাদের আসলে রাস্তায় থাকতে হবে। নিজেদের পরিবারের নিরাপত্তার জন্যই নিজেদের রাস্তায় থাকতে হবে।

স্থানীয়দের সতর্কতায় এ রাতে ধরা পড়েছে একজন অস্ত্রধারী ডাকাত। মোহাম্মদপুরের মোহাম্মদীয়া হাউজিং লিমিটেড এলাকার বেড়িবাঁধ ইউল্যাব ক্যাম্পাসের বিপরীতে ওই ডাকাত আটক হন। যার হাতে পাওয়া গেছে বিদেশি মডেলের একটি পিস্তল। 

প্রত্যক্ষদর্শীরা জানান, আটক ব্যক্তির নাম পরিচয় পাওয়া যায়নি। ডাকাতির উদ্দেশ্যে বের হওয়া ওই ব্যক্তি জনতার ধাওয়া খেয়ে দল থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। পরে জনতার হাতে ধরা পড়ে। 

আটক ব্যক্তিকে গণধোলাই দিয়ে সেনাবাহিনীর সদস্যদের হাতে তুলে দেন আটককারীরা। 

ডাকাতি রোধে বেড়িবাঁধ সড়কে চলাচলকারী যানবাহনেও তল্লাশি চালায় স্থানীয় বাসিন্দারা।