আবার রেকর্ডিং রুমে ফিরলেন সালমা

আবার রেকর্ডিং রুমে ফিরলেন সালমা

ছবিঃ সংগৃহীত।

দেশটাই যখন ধ্বংসস্তূপে পরিণত হলো, তখন স্বাভাবিক জীবনের প্রত্যাশা বিলাসিতা মাত্র। সালমাও তাই মনে করেন। গত মাসের মাঝামাঝি থেকে দেশের প্রায় সব কনসার্টই বন্ধ রয়েছে। সঙ্গে বন্ধ হলো রেকর্ডিং রুমের কাজও। তবে এর ভেতরেও বেশ কিছু গানের কাজ হয়েছে, সেগুলো বিশেষ গান। যে গানের জন্য জেলের ভাত খেতে হয়েছে, যেতে হয়েছে রিমান্ডে। এরমধ্যে মিলেছে মুক্তি, ক্রমশ স্থিরতা আসছে সর্বত্র।

দেশের এমন পরিস্থিতিতে একরকম ঘরবন্দী ছিলেন লোকগানের শিল্পী মৌসুমী আক্তার সালমা। এরমধ্যে দুই শিল্পী শাফিন আহমেদ ও হাসান আবিদুর রেজা জুয়েলকে হারিয়ে বিষণ্ণতায় ডুবে ছিলেন শিল্পী। তবে দেশের ওপর বয়ে যাওয়া গুলি আর আগুন ঝড় নিয়ে কোনও প্রতিক্রিয়া মেলেনি এই শিল্পীর পক্ষ থেকে। না মাঠে না সোশ্যালে।

সব ছাবিয়ে ফের গানের জন্য রেকর্ডিং রুমে ফিরেছেন সালমা। ৯ ও ১০ আগস্ট টানা তিনটি গান রেকর্ড করেছেন। জানালেন, প্রায় এক মাস পর আবারও নতুন গানের কাজে ফিরলেন তিনি।

সালমা বলেন, ‘১৩ জুলাইয়ের পর থেকে নতুন কোনও গানে কণ্ঠ দিতে পারিনি। একের পর এক রেকর্ডিংয়ের প্রস্তাব থাকলেও রাজনৈতিক পরিস্থিতি বিবেচনা করে ঘর থেকে বের হইনি। অবশেষে গত দুদিনে তিনটি দারুণ গানে কণ্ঠ দিলাম। স্বাভাবিক জীবনে ফিরতে পেরে স্বস্তি লাগছে।’

এরমধ্যে ৯ আগস্ট সালমা গাইলেন ‘আমি তোমার কি আর এমন লাগি’ শিরোনামের গান। রাসেল কবিরের কথায় গানটির সুর করেছেন মাসুদ টুটুল, সংগীতায়োজন করেছেন এইচ আর লিটন। ১০ আগস্ট রেকর্ড করলেন রেজওয়ান শেখের সংগীত পরিচালনায় দুটি গানের।