ট্রাম্পের র‍্যালিতে ‘টাইটানিকের’ গান ব্যবহার, ক্ষুব্ধ সেলিন ডিওন

ট্রাম্পের র‍্যালিতে ‘টাইটানিকের’ গান ব্যবহার, ক্ষুব্ধ সেলিন ডিওন

ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনী সমাবেশে বাজানো হয়েছে টাইটানিক সিনেমার বিখ্যাত গান ‘মাই হার্ট উইল গো অন’। সমাবেশের ভিডিও অনলাইনে ছড়িয়ে পড়ার পর সামাজিক যোগাযোগমাধ্যমে ট্রাম্পের বিরুদ্ধে নিন্দার ঝড় ওঠে।

বিখ্যাত এই গানটির রচয়িতা ও কানাডীয় গায়িকা সেলিন ডিওনের পক্ষ থেকে শনিবার এর নিন্দা জানানো হয়েছে। ১৯৯৭ সালে মুক্তি পাওয়া গানটি জেমস ক্যামেরন পরিচালিত হলিউডের সিনেমা টাইটানিকের ‘থিম সং’ হিসেবে পরিচিত।

যুক্তরাষ্ট্রের মন্টানা অঙ্গরাজ্যে গত শুক্রবার রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের একটি নির্বাচনী সমাবেশে সেলিন ডিওনের ওই গানের একটি ভিডিও বড় পর্দায় দেখানো হয়। ভিডিওতে সেলিন ডিওনকেই গানটি গাইতে দেখা যায়।

এরপরই গানটির ভিডিও ক্লিপ অনুমতি না নিয়ে ব্যবহারের নিন্দা জানিয়েছেন সেলিন ডিওন। তার সামাজিক যোগাযোগমাধ্যমের একাউন্টে বলা হয়, এ গান ও ভিডিও ব্যবহারের অনুমতি কোনওভাবেই ছিল না। ডিওন গানের এই ধরনের কোনওরকম ব্যবহারের অনুমতি দেন না। আর সত্যিই, সেই গান?

সামাজিক যোগাযোগমাধ্যমে কেউ কেউ ট্রাম্পের নির্বাচনী প্রচারের ভবিষ্যৎকে টাইটানিক জাহাজের পরিণতির সঙ্গে তুলনা করেছেন। আগামী নভেম্বরে যুক্তরাষ্ট্রে পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে তার প্রতিদ্বন্দ্বী ডেমোক্রেটিক দলের প্রার্থী কমলা হ্যারিস।