ডিএমপিতে আবারও বড় রদবদল

ডিএমপিতে আবারও বড় রদবদল

ফাইল ছবি

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) আরও ৭ কর্মকর্তাকে নতুন কর্মস্থলে বদলি করা হয়েছে।মঙ্গলবার (১৩ আগস্ট) ডিএমপির কমিশনার মো. মাইনুল হাসান স্বাক্ষরিত এক আদেশে এই বদলি করা হয়েছে।

এতে বলা হয়, ডিএমপির উপ-পুলিশ কমিশনার (বর্তমানে সুপারনিউমারারি অতি. ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) মোহাম্মদ রবিউল হোসেন ভুঁইয়াকে ডিএমপির যুগ্ম কমিশনার (গোয়েন্দা উত্তর) হিসেবে, ডিএমপির উপ-পুলিশ কমিশনার (বর্তমানে সুপারনিউমারারি অতি. ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) সুফিয়ান আহমেদকে ডিএমপির যুগ্ম কমিশনার সাইবার সিকিউরিটি অ্যান্ড সাপোর্ট সেন্টার-দক্ষিণ হিসেবে, ডিএমপির উপ-পুলিশ কমিশনার আমিনুল ইসলামকে ডিএমপির ভারপ্রাপ্ত যুগ্ম কমিশনার (অ্যাডমিন অ্যান্ড গোয়েন্দা-দক্ষিণ) হিসেবে বদলি করা হয়েছে।

এছাড়াও ডিএমপির উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ রিয়াজুল হককে ডিএমপির তেজগাঁও বিভাগের ডিসি হিসেবে, ডিএমপির উপ-পুলিশ কমিশনার মো.শাহরিয়ার আলীকে রমনা বিভাগের ডিসি হিসেবে, ডিএমপির উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ রুহুল কবীর খানকে ট্রাফিক ওয়ারী বিভাগের ডিসি হিসেবে ও ডিএমপির উপ-পুলিশ কমিশনার রওনক আলমকে ডিএমপির সিটি-সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগে ডিসি হিসেবে বদলি করা হয়েছে।

এদিন অপর এক আদেশে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ১৮ জন পরিদর্শককে (নিরস্ত্র) বদলি করা হয়েছে। তারা ডিএমপির বিভিন্ন থানার অফিসার ইনচার্জের (ওসি) দায়িত্বে ছিলেন। বদলি পরিদর্শকদের মধ্যে আলোচিত যাত্রাবাড়ী থানার সাবেক ওসি বিএম ফরমান আলী, গুলশানের মাজহারুল ইসলাম, মতিঝিলের আবুল কালাম আজাদ, পল্টনের মনির হোসেন মোল্লা, শাহবাগের মোস্তাজিরুর রহমান ও পল্লবীর অপূর্ব হাসান রয়েছেন।

এর আগে, গত ১২ অক্টোবর ডিএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) পদমর্যাদার পাঁচ কর্মকর্তাকে ভারপ্রাপ্ত উপ পুলিশ কমিশনার (ডিসি) পদে পদায়ন করা হয়েছে।

ডিএমপি আদেশে বলা হয়, ডিএমপির এডিসি মোহাম্মদ ওসমান গনিকে উপ-পুলিশ কমিশনার (ভারপ্রাপ্ত) লজিস্টিক, এডিসি মো. আসফিকুজ্জামান আকতারকে উপ-পুলিশ কমিশনার (ভারপ্রাপ্ত) ডিএমপি সদরদপ্তর ও প্রশাসন বিভাগ, এডিসি প্রত্যুষ কুমার মজুমদারকে উপ-পুলিশ কমিশনার (ভারপ্রাপ্ত) মিরপুর বিভাগ, এডিসি মো. রাকিব খাঁনকে উপ-পুলিশ কমিশনার (ভারপ্রাপ্ত) ট্রাফিক মিরপুর বিভাগ ও এডিসি মো. জিয়া উদ্দিন আহম্মেদকে উপ-পুলিশ কমিশনার (ভারপ্রাপ্ত) গোয়েন্দা গুলশান বিভাগে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত উল্লিখিত স্থানে বদলি করা হলো।