আজ ঢাকার যেসব স্পটে থাকবেন বিএনপি নেতাকর্মীরা

আজ ঢাকার যেসব স্পটে থাকবেন বিএনপি নেতাকর্মীরা

ছবি: সংগৃহীত

১৫ আগস্ট জাতীয় শোক দিবসের ছুটি বাতিল হলেও এদিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানানোর কর্মসূচি পালনের কথা জানিয়েছে আওয়ামী লীগ ও তাদের সহযোগী সংগঠন। অন্যদিকে পিলখানা হত্যাকাণ্ডসহ আওয়ামী লীগের আমলে হত্যা-গুম-খুন, কোটা সংস্কার আন্দোলন ঘিরে হত্যার বিচারের দাবিতে একইদিন মাঠে থাকার কর্মসূচি দিয়েছে বিএনপি।

এজন্য রাজধানী ঢাকার একাধিক স্থানে বৃহস্পতিবার (১৫ আগস্ট) পূর্বঘোষিত অবস্থান কর্মসূচি পালন করবে বিএনপি।

বিএনপির ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তরের পক্ষ থেকে জানানো হয়েছে বৃহস্পতিবার সকাল আটটা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নেতাকর্মীরা মাঠে থাকবেন দলটির নেতাকর্মীরা।

দলটির পক্ষ থেকে জানানো হয়েছে, জাতীয় মসজিদ বায়তুল মোকাররম ১ নং গেট থেকে শুরু করে আওয়ামী লীগের কার্যালয়সহ আশপাশের এলাকায় অবস্থান কর্মসূচিতে নেতৃত্ব দেবেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক রফিকুল আলম মজনু। 

আর সাইন্সল্যাব থেকে ধানমন্ডি ৩২ নং পর্যন্ত অবস্থান কর্মসূচিতে নেতৃত্ব দেবেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য শেখ রবিউল আলম ও শেখ রবিউল আলম।

অন্যদিকে কেন্দ্রীয় শহীদ মিনারে ছাত্রদলের নেতাকর্মীরা অবস্থান কর্মসূচি পালন করবে।

সংগঠনটির পক্ষ থেকে জানানো হয়েছে, বৃহস্পতিবার সকাল ১০টায় ছাত্রদলের উদ্যোগে পিলখানা হত্যাকাণ্ড, ২৮ অক্টোবর লগি-বৈঠার তাণ্ডব, শাপলা চত্ত্বরে রাতের অন্ধকারে অসংখ্য নিরীহ আলেম ও মাদরাসা ছাত্র হত্যা, গত ১৫ বছরে অসংখ্য গুম-খুন, রাষ্ট্রীয় বাহিনীগুলোকে দানবে পরিণত করার মাধ্যমে বিএনপিসহ বিরোধী দলগুলোর গণতান্ত্রিক আন্দোলনকে নিষ্ঠুরভাবে দমন, কোটা সংস্কার আন্দোলন ও নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনে নৃশংসতার অভিযোগে শেখ হাসিনা ও তার সহযোগীদের যথাযথ বিচারের দাবিতে কর্মসূচি পালন করা হবে।

এছাড়া নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়েও নেতাকর্মীদের উপস্থিতি থাকবে বলে জানা গেছে।