ডিএনসিসির আর্থিক-প্রশাসনিক ক্ষমতা পেলেন প্রধান নির্বাহী

ডিএনসিসির আর্থিক-প্রশাসনিক ক্ষমতা পেলেন প্রধান নির্বাহী

ফাইল ছবি

উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) প্রধান নির্বাহী কর্মকর্তাকে (সিইও) পুনরাদেশ না পাওয়া পর্যন্ত সাময়িকভাবে পূর্ণ আর্থিক ও প্রশাসনিক ক্ষমতা অর্পণ করা হয়েছে।বুধবার (১৪ আগস্ট) রাতে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন সূত্রে এ তথ্য জানা গেছে। এর আগে, স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় থেকে এ বিষয়ে একটি অফিস আদেশ জারি করা হয়েছে। 

স্থানীয় সরকার বিভাগের সচিব আবু হেনা মোরশেদ জামানের স্বাক্ষর করা অফিস আদেশে উল্লেখ করা হয়েছে, যেহেতু সম্প্রতি উদ্ভূত পরিস্থিতির কারণে সিটি কর্পোরেশনের মেয়র ধারাবাহিকভাবে কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন এবং যোগাযোগ করেও তাদের উপস্থিতি নিশ্চিত করা যাচ্ছে না, পাশাপাশি প্যানেল মেয়ররাও কর্মস্থলে ধারাবাহিকভাবে অনুপস্থিত রয়েছেন এবং তাদের সাথেও যোগাযোগ করেও উপস্থিতি নিশ্চিত করা যাচ্ছে না। এ পরিপ্রেক্ষিতে সিটি কর্পোরেশনের অনেক ধরনের কার্যক্রম স্থবির হয়ে পড়েছে এবং জনসেবা বিঘ্নিত হচ্ছে।

সেখানে বলা হয়, সিটি কর্পোরেশনের সব ধরনের জনসেবা অব্যাহত রাখা ও প্রশাসনিক কার্যক্রম চলমান রাখার জন্য প্রযোজ্য ক্ষেত্রে সংশ্লিষ্ট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তাকে পুনরাদেশ না পাওয়া পর্যন্ত সাময়িকভাবে পূর্ণ আর্থিক ও প্রশাসনিক ক্ষমতা অর্পণ করা হলো। জনস্বার্থে জারীকৃত এ আদেশ ১৪ আগস্ট হতে কার্যকর হবে।

নাম প্রকাশ না করার শর্তে ডিএনসিসির এক কর্মকর্তা বলেন, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অফিস আদেশে যেভাবে বলা হয়েছে সেভাবেই চলবে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন।