চট্টগ্রাম প্রেস ক্লাবে হামলা, ২০ সাংবাদিক আহত

চট্টগ্রাম প্রেস ক্লাবে হামলা, ২০ সাংবাদিক আহত

সংগৃহীত

দুর্বৃত্তদের হামলায় আক্রান্ত হয়েছে ঐতিহ্যবাহী চট্টগ্রাম প্রেস ক্লাব। এতে অন্তত ২০জন সাংবাদিক আহত হয়েছেন। গতকাল বুধবার (১৪ আগস্ট) সন্ধ্যার দিকে প্রেস ক্লাব ভবনের চতুর্থ তলায় ক্লাব কার্যালয়ে অর্ধশতাধিক লোক উঠে সেখানে হামলার পর ভাঙচুরও চালায়।

প্রত্যক্ষদর্শী সাংবাদিকরা জানান, সন্ধ্যার দিকে একদল দুর্বৃত্ত লাঠি, রড, হাতুড়ি, শাবল নিয়ে প্রধান ফটকের তালা ভেঙে উপরে ওঠে এবং চতুর্থ তলার গেইট ভেঙে ভেতরে প্রবেশ করে। এসময় সেখানে ৪০ জন সাংবাদিক ছিলেন।

হামলাকারীরা ক্লাবের সভাপতি, সাধারণ সম্পাদকের কক্ষ, মিডিয়ারুম, মিটিং কক্ষ, হিসাব বিভাগ, রিসিপিশন এবং ভিআইপি লাউঞ্জে ভাঙচুর চালায়। তারা ক্লাবের সিসি ক্যামেরার হার্ডডিস্কসহ মূল্যবান জিনিসপত্র নিয়ে যায়।

প্রেস ক্লাবের সভাপতি সালাহ উদ্দিন মো. রেজা বলেন, “দুর্বৃত্তরা ব্যবস্থাপনা কমিটির সদস্যসহ সাধারণ সদস্যদের ওপর হামলা চালায়।

“এতে সাংবাদিক নির্মল চন্দ্র দাশ, হেলাল শিখদার, গোলাম মর্তুজা আলীসহ ২০ জন আহত হয়। খবর পেয়ে সেনা সদস্যরা ঘটনাস্থলে আসে এবং আটকে পড়া ৪০ সাংবাদিককে উদ্ধার করে।”

ক্লাবের সভাপতি সালাহ উদ্দিন মো. রেজা ও সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক এক বিবৃতিতে হামলার নিন্দা প্রকাশ করে ঘটনার সাথে জড়িতদের গ্রেপ্তার এবং দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

১০ তলা বিশিষ্ট চট্টগ্রাম প্রেস ক্লাব ভবনে বেশ কয়েকটি গণমাধ্যম প্রতিষ্ঠান, হজ কাফেলা, আর্কিটেকচারাল অফিস, মোবাইল কমিউনিকেশন অফিস, রাষ্ট্রায়ত্ত ব্যাংক ও বাতিঘর নামে একটি বইবিপণি কেন্দ্র রয়েছে।