নোবিপ্রবির শিক্ষা কার্যক্রম কমিটি বিলুপ্ত

নোবিপ্রবির শিক্ষা কার্যক্রম কমিটি বিলুপ্ত

ফাইল ছবি

সমালোচনার মুখে শিক্ষা কার্যক্রম পরিচালনায় গঠিত কমিটি বিলুপ্ত করেছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) শিক্ষক সমিতি। গঠিত কমিটির কয়েকজন সদস্য অপারগতা প্রকাশ করায় এই সিদ্ধান্ত নিয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানায় নোবিপ্রবি শিক্ষক সমিতি।

শুক্রবার (১৬ আগস্ট) নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. বিপ্লব মল্লিক এবং সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. আনিসুজ্জামান সই করা এক বিজ্ঞপ্তির মাধ্যমে উক্ত কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়।

এর আগেরদিন (১৫ আগস্ট) শিক্ষা কার্যক্রম পরিচালনায় কমিটি গঠন করেছিল নোবিপ্রবি শিক্ষক সমিতি, যা এক দিনের ব্যবধানে বিলুপ্ত ঘোষণা করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১৩ আগস্ট নোবিপ্রবি শিক্ষক সমিতির সাধারণ সভায় গৃহীত সিদ্ধান্ত মোতাবেক ১৫ আগস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম ফিরিয়ে আনার লক্ষ্যে অনুষদসমূহের ডিন, ইনস্টিটিউটের পরিচালক, বিভাগীয় চেয়ারম্যান ও সাধারণ শিক্ষক সমন্বয়ে গঠিত ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। কমিটির কয়েকজন সম্মানিত সদস্য অপারগতা প্রকাশ করায় ১৬ আগস্ট উক্ত কমিটি বিলুপ্ত ঘোষণা করা হল।

শেষ খবর পাওয়া পর্যন্ত উক্ত কমিটির ৭ জন সদস্য কমিটি থেকে পদত্যাগ ও থাকতে অপারগতা প্রকাশ করে।

পদত্যাগ করা সদস্যরা হলেন- ফার্মেসী বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ শফিকুল ইসলাম, ফলিত গণিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ হানিফ, মৎস্য ও সামুদ্রিক বিজ্ঞান বিভাগের সিনিয়র শিক্ষক অধ্যাপক ড. জাহাঙ্গীর সরকার, ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক আফাসানা মৌসুমি, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন ড. মো. আসাদুন নবী, ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মো. নাসির উদ্দীন ও ব্যবসায় শিক্ষা অনুষদের ড. মো. জিয়াউল হক।

উল্লেখিত কমিটিতে বিজ্ঞান অনুষদের ডিন ড. মো. আতিকুর রহমান ভূঞাকে আহ্বায়ক এবং ইন্সটিটিউট অব ইনফরমেশন সায়েন্সেস পরিচালক ড. এস এম মাহবুবুর রহমানকে সদস্য সচিব করা হয়। যেখানে কমিটির সদস্য ছিলেন ড. বিপ্লব মল্লিক, ডিন, শিক্ষা বিজ্ঞান অনুষদ, ড. মোহাম্মদ আনোয়ার হোসেন, ডিন, সামাজিক বিজ্ঞান ও মানবিক অনুষদ, ড. মোঃ আসাদুন নবী, ডিন, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদ, ড. মো. জিয়াউল হক, ডিন, ব্যবসায় প্রশাসন অনুষদ, ড. মোহাম্মদ সেলিম হোসেন, অধ্যাপক ও পরিচালক, ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি, ড. মুহাম্মদ শফিকুল ইসলাম, অধ্যাপক ও চেয়ারম্যান, ফার্মেসি বিভাগ, ড. মোহাম্মদ হানিফ, অধ্যাপক ও চেয়ারম্যান, ফলিত গণিত বিভাগ, ড. মো. আশিকুর রহমান খান, অধ্যাপক ও চেয়ারম্যান, আইসিই বিভাগ, ড. মো. জাহাঙ্গীর সরকার, অধ্যাপক, মৎস্য ও সামুদ্রিক বিজ্ঞান বিভাগ, ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, অধ্যাপক ও চেয়ারম্যান, রসায়ন বিভাগ, ড. ফিরোজ আহমেদ, অধ্যাপক ও চেয়ারম্যান, মাইক্রোবায়োলজি, আফসানা মৌসুমি, সহযোগী অধ্যাপক, ইংরেজি বিভাগ, মো. নাসির উদ্দীন, সহকারী অধ্যাপক, ইংরেজি বিভাগ।

পদত্যাগ করা একাধিক শিক্ষক জানান, কমিটি গঠন করার আগে তাদের সঙ্গে আলোচনা করেনি নোবিপ্রবি শিক্ষক সমিতি। কোনো ধরনের মতামত না নিয়ে কমিটিতে সদস্য হিসেবে অন্তর্ভুক্ত করায় তারা পদত্যাগ করেছেন।