কু‌ষ্টিয়ায় হত্যা মামলায় মাহবুবুল আলম হা‌নিফসহ আসামি শতাধিক

কু‌ষ্টিয়ায় হত্যা মামলায় মাহবুবুল আলম হা‌নিফসহ আসামি শতাধিক

ফাইল ছবি

কুষ্টিয়া প্রতি‌নি‌ধি: কু‌ষ্টিয়ায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে দুইজন নিহতের ঘটনায় দুটি পৃথক হত্যা মামলাহ হয়েছে।

মামলায় আওয়ামী লী‌গের যুগ্ম সাধারণ সম্পাদক কু‌ষ্টিয়া-৩ আস‌নের সাবেক সংসদ সদস্য মাহবুবউল আলম হা‌নিফ সহ শতাধিক ব্যক্তিকে আসামি করা হয়েছে। নিহতরা হলেন কুষ্টিয়া শহরের থানাপাড়া এলাকার‌ লুকমান হো‌সে‌নের ছে‌লে আবদুল্লাহ (১৩) এবং সদর উপজেলার হাটশ হরিপুর ইউনিয়‌নের শালদাহ গ্রামের মৃত ন‌ও‌শে‌র আলীর‌ ছে‌লে বাবু(৩২)।  আবদুল্লাহ বাবার সা‌থে শহ‌রের ফায়ার সা‌র্ভিসের সাম‌নে অ‌ব‌স্থিত চা‌য়ের দোকা‌নে কাজ কর‌তো। আর বাবু স্বর্ণব‌্যবসায়ী ছি‌লেন।

৫ আগস্ট বি‌কে‌লে শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে তারা দুইজন গুলিবিদ্ধ হয়ে নিহত হন। এদের ম‌ধ্যে বাবু বৈষম‌্য বি‌রোধী ছাত্র আন্দোলনে যুক্ত ছি‌লেন।  নিহত আবদুল্লা‌হের বাবা লোকমান এবং নিহত বাবুর প‌ক্ষে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক রাইসুল হক বাদী হ‌য়ে বৃহস্প‌তিবার(১৫ আগষ্ট) রা‌তে কু‌ষ্টিয়া ম‌ডেল থানায় হত‌্যা মামলা দু‌টি ক‌রেন।

মামলায় আওয়ামী লী‌গের যুগ্ম সাধারণ সম্পাদক কু‌ষ্টিয়া-৩ আস‌নের সাবেক সংসদ সদস্য মাহবুবউল আলম হা‌নিফ, জেলা আওয়ামী লীগ সভাপ‌তি সদর উদ্দিন খান, সাধারণ সম্পাদক আজগর আলী,শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান আতাসহ ৪৯ জন‌কে এজাহারনামীয় আসামী করা হ‌য়ে‌ছে। সেই সঙ্গে মামলা দুটিতে অজ্ঞাতনামা আরও ৭০ জনকে আসামি করা হয়েছে। 

মামলার বাদী সমন্বয়ক রাইসুল হক কুষ্টিয়া সরকারি কলেজের ডিগ্রি তৃতীয় বর্ষের ছাত্র।

কুষ্টিয়া ম‌ডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ও‌সি) মোহাম্মদ মাহফুজুল হক চৌধুরী মামলা দু‌টির বিষয়‌ নি‌শ্চিত করে‌ছেন। তবে মামলার কোনো আসামি গ্রেপ্তার হয়নি বলে তিনি জানান।