সিরিজ শুরুর আগেই টাইগার শিবিরে দুঃসংবাদ

সিরিজ শুরুর আগেই টাইগার শিবিরে দুঃসংবাদ

ছবি:সংগৃহীত

পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচে আগামী ২১ আগস্ট মাঠে নামবে বাংলাদেশ। তবে মাঠে নামার আগেই টাইগার শিবিরে দুঃসংবাদ। ইনজুরির কারণে এই সিরিজ থেকে ছিটকে গেছেন ওপেনার মাহমুদুল হাসান জয়।

গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছে বিসিবির একটি সূত্র। জয়ের বিকল্প হিসেবে স্কোয়াডে ডাক পাবেন কোনো ওপেনার। তবে এ বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত নেয়নি নির্বাচকরা।

শান্ত-লিটনের আগে দুটি চার দিনের ম্যাচ খেলতে আগে পাকিস্তানে পাড়ি জামিয়েছিল বাংলাদেশ ‘এ’ দল। সিরিজের প্রথম ম্যাচ ড্র হয়েছে। এই ম্যাচেই ইনজুরিতে পড়েছেন জয়। প্রথম ইনিংসে ফিল্ডিংয়ের সময় কুঁচকির চোটে পড়েন তরুণ এই ওপেনার। যার ফলে আগামী তিন সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে তাকে।

ম্যাচের প্রথম ইনিংসে মাত্র ১২২ রানে অলআউট হয়েছে বাংলাদেশ। যেখানে একমাত্র সফল ব্যাটার ছিলেন জয়। তরুণ এই ওপেনার একাই করেছেন দলের অর্ধেক রান। ১১৬ বল খেলে করেছিলেন ৬৫ রান। এরপর দ্বিতীয় ইনিংসে আর ব্যাট করতে পারেননি তিনি।

তাই এই ব্যাটারের ইনজুরিতে কিছুটা হলেও বিপাকে পড়েছে বাংলাদেশ দল। ‘এ’ দলের অভিজ্ঞতা কাজে লাগিয়ে বাবর-রিজওয়ানদের বিপক্ষে বড় কিছু করার আশা ছিল জয়ের। শেষ পর্যন্ত খালি হাতেই ফিরতে হচ্ছে এই ডান হাতি ব্যাটারকে।