চেলসিকে হারিয়ে দাপুটে শুরু ম্যানসিটির

চেলসিকে হারিয়ে দাপুটে শুরু ম্যানসিটির

সংগৃহীত

প্রিমিয়ার লিগের গেল আসরের শিরোপা জয়ী ম্যানচেস্টার সিটি এবারও শুরুটা করেছে দুর্দান্ত। নিজেদের প্রথম ম্যাচেই দাপুটে জয় তুলে নিয়েছে পেপ গার্দিওলার দল। তারা হারিয়েছে প্রিমিয়ার লিগের আরেক জায়ান্ট চেলসিকে। রোববার (১৮ আগস্ট) চেলসির ঘরের মাঠে স্ট্যামফোর্ড ব্রিজে ম্যাচটি ২-০ গোলে জিতেছে সিটিজেনরা।

ম্যাচে পুরো শক্তি নিয়েই খেলতে নেমেছিল সিটি। তাতে শুরুতেই আরালিং হালান্ডের নৈপুণ্যে এগিয়ে যায় তারা। ম্যাচের অষ্টাদশ মিনিটে বাঁ দিক থেকে জেরেমি ডোকুর পাস বার্নার্দো সিলভা হয়ে পেয়ে যান হালান্ড। বল ধরে ঠাণ্ডা মাথায় দুইজনের মধ্যে দিয়ে এগিয়ে কোনাকুনি শটে গোলটি করেন এই তারকা স্ট্রাইকার।

গোল পেয়ে উজ্জীবিত হয়ে ওঠে সিটি। তাতে ম্যাচের ৩৭তম মিনিটে এগিয়ে যেতে পারতো তারা। তবে চেলসির ত্রাতা হয়ে দাঁড়ান রবার্তো সানজেস। ডোকুর দূর থেকে নেওয়া শটে বল ডিফেন্ডার ভেসলি ফোফানার পায়ে লেগে ক্রসবার ঘেঁষে জালে জড়াতে যাচ্ছিল, অসাধারণ নৈপুণ্যে ঝাঁপিয়ে রুখে দেন সানজেস।

প্রথমার্ধে এগিয়ে থেকে বিরতিতে যাওয়া সিটি দ্বিতীয়ার্ধেও একের পর এক আক্রমণ চালিয়ে যায়। ৫১তম মিনিটে ভালো একটি সুযোগ পেয়েছিলেন হালান্ড। তবে কাজে লাগেনি। এক সতীর্থের পাস বক্সে ধরে সিলভা আবারও খুঁজে নেন হালান্ডকে। তার জোরালো শট ঝাঁপিয়ে ফেরান গোলরক্ষক।

এরপরই পুরো ম্যাচের সবচেয়ে ভালো সুযোগটি পায় চেলসি। ৫৯তম মিনিটে চার গজ দূর থেকে শট নিয়েছিলেন জ্যাকসন। তবে সেই শট আটকে দেন সিটি গোলরক্ষক। ৭৭তম মিনিটে চেলসির একটি আক্রমণ ঠেকাতে গিয়ে সিটির মিডফিল্ডার কোভাচিচের হাতে বল লাগে, ওঠে পেনাল্টির আবেদন। তবে সেটা নাকচ হয়।

সিটির জয় নিশ্চিত হয়ে যায় ৮৪তম মিনিটে। দুর্দান্ত এক গোলে জয়টা প্রায় নিশ্চিত করে ফেলেন কোভাচিচ। সাইডলাইন থেকে সতীর্থের পাস ধরে প্রায় ২২ গজ দূর থেকে জোরালো শটে ঠিকানা খুঁজে নেন ক্রোয়াট মিডফিল্ডার। এরপরই বাজে শেষের বাঁশি। তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে সিটি।