বিমানবন্দরে কাঁচি হারিয়ে যাওয়ায় বাতিল ৩৬ ফ্লাইট

বিমানবন্দরে কাঁচি হারিয়ে যাওয়ায় বাতিল ৩৬ ফ্লাইট

ছবিঃ সংগৃহীত।

বোর্ডিং গেটের কাছাকাছি স্টোর থেকে দুটো কাঁচি খুঁজে না পাওয়ায় জাপানের একটি বিমানবন্দরে বাতিল করা হয় ৩৬টি অভ্যন্তরীণ ফ্লাইট! এমনকি, পরিবর্তন করা হয় ২০১টি ফ্লাইটের সময়সূচি! শনিবার (১৭ আগস্ট) হোক্কাইদোর নিউ ছিতোসে বিমানবন্দরে এ ঘটনা ঘটে।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি তাদের প্রতিবেদনে জানিয়েছে, বিমানবন্দরের বোর্ডিং গেট থেকে শনিবার (১৯ আগস্ট) দুটো কাঁচি হারিয়ে যায়। এরপর শুরু হয় খোঁজাখুঁজি। পরদিন ওই একই স্টোরে কাঁচি দুটি পাওয়া যায়। এরপর ফ্লাইটগুলো চালু করা হয়। তার আগে অবশ্য বাতিল করতে হয় ৩৬টি অভ্যন্তরীণ ফ্লাইট। আর দেরি হয় ২০১টি ফ্লাইটে।

এই ফ্লাইট বাতিল হওয়ায় বিপাকে পড়েন শত শত যাত্রী। ঘণ্টার পর ঘণ্টা তারা বিমানবন্দরের টার্মিনালে অবস্থান করতে বাধ্য হন। বেশ কয়েকজন যাত্রীর ব্যাগ খুলে তল্লাশিও করা হয়। বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, ফ্লাইট বাতিল ও শিডিউল পিছিয়ে যাওয়ায় ভোগান্তির শিকার হওয়া অধিকাংশ যাত্রীই সহনশীলতার পরিচয় দিয়েছেন।

কাঁচিটি খুঁজে পাওয়ার পর রোববার এক বিবৃতিতে ছিতোসে বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, বিমানবন্দরের এক কর্মী কাঁচিটির সন্ধান পেয়ে সেটি শনিবারই জমা দিয়েছিলেন। কিন্তু সেই কাঁচিটিই হারানো কাঁচি কি না, তা নিশ্চিত হতে সময় লেগেছে।

এক যাত্রী বলেন, পরিস্থিতি স্বাভাবিক হওয়া পর্যন্ত অপেক্ষা করা ছাড়া আমাদের সামনে আর কোনো বিকল্প ছিল না। তবে আমি আশা করবো, বিমানবন্দর কর্তৃপক্ষ নিজেদের জিনিসপত্র নিয়ে ভবিষ্যতে আরও বেশি সতর্ক থাকবেন।

এদিকে রোববারের বিবৃতিতে বিমানবন্দর কর্তৃপক্ষ বলে, যাত্রীদের ভোগান্তির জন্য আমরা আন্তরিকভাবে দুঃখিত। আমাদের ভয় ছিল যে হারিয়ে যাওয়া কাঁচিটি প্লেন ছিনতাই বা সন্ত্রাসী তৎপরতায় ব্যবহার হতে পারে।