বন্যার্তদের জন্য বিনা পারিশ্রমিকে কনসার্ট করবে ‘শিরোনামহীন’

বন্যার্তদের জন্য বিনা পারিশ্রমিকে কনসার্ট করবে ‘শিরোনামহীন’

ছবি: সংগৃহীত

টানা ভারী বৃষ্টি ও বাঁধ খুলে দেওয়ায় ভারত থেকে নেমে আসা উজানের আকস্মিক বন্যায় বিপর্যস্ত দেশের উত্তর-পূর্বাঞ্চলের ১৫টির অধিক জেলা। বন্যার পানিতে লাখ লাখ মানুষের বাড়িঘর-ফসলি জমি তলিয়ে গেছে। এ ঘটনায় চার জেলায় আটজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

বন্যাদুর্গতদের উদ্ধারে ইতোমধ্যে সেনাবাহিনীর পাশাপাশি কোস্টগার্ড, বিজিবি ও নৌবাহিনী যোগ দিয়েছে। এগিয়ে আসছে দেশের সকল শ্রেণি পেশার মানুষ। চলচ্চিত্রশিল্পী, অভিনেতা-অভিনেত্রী ইউটিউবার ইনফ্লুয়েন্সারাসহ সংগীত শিল্পীরা।

এবার ঢাকা ভিত্তিক বাংলা রক ব্যান্ড ‘শিরোনামহীন’ বন্যাদুর্গতদের জন্য বিনা পারিশ্রমিকে কনসার্টের আয়োজন করতে যাচ্ছে। যেখানে বন্যাদুর্গতদের জন্য অর্থ, ঔষধ এবং শুকনো খাবার সংগ্রহ করা হবে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘শিরোনামহীন’ পেজে এমনটি জানানো হয়েছে।

ক্যাপশনে লেখা হয়েছে, ‘ ‘‘আগামীকাল কনসার্টে গাইবো বন্যার্তদের জন্য’’ আমরা শিরোনামহীন, আগামীকাল সন্ধ্যায় থাকছি আরো কিছু শিল্পীদের সাথে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে। লাইভ পারফরম্যান্স করবো বন্যাপীড়িত অসহায় মানুষের জন্য। স্মরণকালের সবচেয়ে ভয়াবহ বন্যায় পানি বন্দী হয়ে পড়েছে লাখ লাখ মানুষ।‘

আরও লেখা হয়েছে , ‘এখনই সময় এগিয়ে আসার। কনসার্টে বন্যার্তদের জন্য অর্থ, ঔষধ এবং শুকনো খাবার সংগ্রহ করা হবে। চলে আসুন সবাই। যে যেভাবে পারেন মানুষের পাশে দাঁড়ান, সাহায্য করুন। অর্থ সাহায্য করতে না পারলেও ব্যবহারযোগ্য কাপড় দিয়েও সাহায্য করতে পারেন। বিনা পারিশ্রমিকের এই কনসার্ট টি সবার জন্য উন্মুক্ত।’

উল্লেখ্য, শিরোনামহীন ১৯৯৬ সালে গঠিত ঢাকা ভিত্তিক বাংলা রক ব্যান্ড। ১৯৯০-এর দশকের শেষের দিকে ঢাকার আন্ডারগ্রাউন্ড সঙ্গীত থেকে উঠে এসে প্রোগ্রেসিভ রক, সাইকেডেলিক রক এবং লোক ধাঁচের সঙ্গীতের জন্য তারা খ্যাতি অর্জন করে। গানের দর্শন, সুর এবং জনবহুল সরাসরি পরিবেশনার জন্য দলটি বাংলা প্রোগ্রেসিভ রক ধারার শীর্ষস্থানীয় ব্যান্ডগুলির একটি হয়ে ওঠে।