বিপদসীমা ছাড়িয়েছে কুশিয়ারা নদীর পানি

বিপদসীমা ছাড়িয়েছে কুশিয়ারা নদীর পানি

সংগৃহীত

সিলেটে প্রবল বৃষ্টিপাত ও উজানের ঢলে বিপদসীমা ছাড়িয়েছে কুশিয়ারা নদীর পানি। 

বৃহস্পতিবার (২২ আগস্ট) সকালে পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) তথ্য অনুসারে কুশিয়ারার চারটি পয়েন্টে পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

একইসঙ্গে সিলেটের অন্যতম প্রধান নদী সুরমার পানি বৃদ্ধিও অব্যাহত রয়েছে। পাউবোর বৃহস্পতিবার সকালের তথ্য অনুসারে সুরমার পানিও বিপদসীমার কাছ দিয়ে প্রবাহিত হচ্ছে।

পাউবো জানিয়েছে, বৃহস্পতিবার সকাল ৯টায় কুশিয়ারা নদীর পানি আমলশীদ পয়েন্টে বিপদসীমার ২৩ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছিল। বুধবার সন্ধ্যা ৬টায় এই পয়েন্টে পানি বিপদসীমার ৬ সেন্টিমিটার ওপরে ছিল। 

এছাড়াও সকাল ৯টায় শেওলা পয়েন্টে বিপদসীমার ৬ সেন্টিমিটার, ফেঞ্চুগঞ্জ পয়েন্টে ৭১ সেন্টিমিটার ও শেরপুর পয়েন্টে ৫ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছিল। গতকালও এই নদীর তিনটি পয়েন্টে পানি বিপদসীমার ওপরে ছিল।

ভারত থেকে নেমে আসা ঢলের সঙ্গে সিলেটে বৃষ্টিপাতও অব্যাহত রয়েছে। বুধবার সকাল থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় ৪৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এর আগের ২৪ ঘণ্টায় ৩৬ দশমিক ৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

সিলেট আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ মো. আব্দুল মুঈদ বলেন, বৃষ্টিপাত আরও দু’দিন অব্যাহত থাকতে পারে। এরপর আবহাওয়া স্বাভাবিক হতে পারে।