মুক্তি পেল ডিপজলের ‘অমানুষ হলো মানুষ’

মুক্তি পেল ডিপজলের ‘অমানুষ হলো মানুষ’

ছবি: সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন এবং সরকার পতন ঘিরে প্রায় মাস ধরে অচল রয়েছে দেশের প্রেক্ষাগৃহ। কিছু সিনেমা হল খোলা থাকলেও তাতে দেখা গেছে দর্শকশুন্যতা। এরইমধ্যে শুক্রবার দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ডিপজলের ‘অমানুষ হলো মানুষ’ সিনেমা। সারাদেশের ২১ প্রেক্ষাগৃহে একযোগে চলছে ছবিটি।

মুক্তি প্রসঙ্গে ছবিটির পরিচালক মনতাজুর রহমান গণমাধ্যমকে বলেন, ‘ছবিটি গত মাসে মুক্তির কথা ছিল। কিন্তু ছাত্র আন্দোলনে কারণে পেছাতে হয়েছে। যদিও আন্দোলনের রেশে দর্শকখরা রয়েছে। এখন আবার কয়েকটি জেলায় বন্যা। তারপরও নতুন ছবি মুক্তি দিতে হবে। তা না হলে দর্শকের হলমুখী হওয়ার আগ্রহ একেবারেই কমে যাবে।’

মনতাজুর রহমান আকবর পরিচালিত এই সিনেমায় মূল চরিত্রে অভিনয় করেছেন ডিপজল এবং মায়া চরিত্রে অভিনয় করেছেন মৌ খান। ছবিটির গল্প এমন- শহর থেকে পড়াশোনা শেষ কর গ্রামে ফেরেন মায়া। তার ইচ্ছা, গ্রামের স্কুলে শিক্ষকতা করবেন। গাঁয়ের ছেলেমেয়েদের লেখাপড়া শেখাবেন। কিন্তু এলাকায় ফিরে দেখতে পান, স্থানীয় একজন স্কুলের জায়গা দখল করে মাদকের আখড়া বসিয়েছেন। গ্রামের কিছু মানুষকে সঙ্গে নিয়ে জায়গাগুলো দখলমুক্ত করতে করতে চান মায়া। কাজটি করতে গিয়ে ওই মানুষটির সঙ্গে দ্বন্দ্বে জড়ান তিনি। একটা পর্যায়ে জীবনের হুমকির মুখে পড়েন মায়া।

এছাড়াও ‘অমানুষ হলো মানুষ’ ছবিতে আরও অভিনয় করেছেন জয় চৌধুরী, বড়দা মিঠু প্রমুখ।