পাকিস্তানের রান পাহাড় পাড়ি দিয়ে লিডে বাংলাদেশ

পাকিস্তানের রান পাহাড় পাড়ি দিয়ে লিডে বাংলাদেশ

ছবি:সংগৃহীত

রাওয়ালপিন্ডিতে প্রথম ইনিংসে প্রায় দুই দিন ব্যাট করে বাংলাদেশের সামনে রান পাহাড় তৈরি করেছিল পাকিস্তান। তবে ৪৪৮ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে দুর্দান্ত নৈপুণ্য দেখিয়েছেন টাইগার ব্যাটাররা। পাকিস্তানের রান পাহাড় পাড়ি দিয়ে লিডে পা রেখেছে লাল-সবুজের প্রতিনিধিরা। তৃতীয় দিনের মতো চতুর্থ দিনেও পাকিস্তানি বোলারদের হতাশ করেছে মুশফিক-মিরাজরা।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১৩৬ ওভারে ৬ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ৪৪৮ রান। মিরাজ ৩৮* রান এবং মুশফিক ১৩৮ রানে অপরাজিত রয়েছেন।

শনিবার (২৪ আগস্ট) নতুন বলের ধাক্কা সামলাতে পারেননি লিটন দাস। ৭৮ বলে ৫৬ রান করে নাসিম শাহর বলে সাজঘরে ফেরেন এই ডানহাতি ব্যাটার। তবে এক প্রান্ত আগলে রেখে লড়াই করতে থাকেন মুশফিকুর রহিম। তাকে সঙ্গ দেওয়ার চেষ্টা করছেন মেহেদী হাসান মিরাজ। ২০৩ বলে ক্যারিয়ারের ১১তম সেঞ্চুরি তুলে নেন মি. ডিপেন্ডেবল খ্যাত এই ব্যাটার।

দুজনের ব্যাটে ভর করে এগোতে থাকে বাংলাদেশ। ১৩৬তম ওভারে পাকিস্তানের দেওয়া ৪৪৮ রানের লক্ষ্য ভেদ করেন মিরাজ এবং মুশফিক। এতে লিডে পা রাখে বাংলাদেশ।

এর আগে ১২২ বলে ৫৫* রানে মুশফিক এবং লিটনের অপরাজিত ৫২ রানের ইনিংসে ভর করে তৃতীয় দিন শেষে ৫ উইকেট হারিয়ে ৩১৬ রান তুলেছিল বাংলাদেশ। এতে ১৩২ রানে পিছিয়ে ছিল টাইগাররা।

উল্লেখ্য, রাওয়ালপিন্ডিতে প্রথমে ব্যাট করতে নেমে পাহাড় সমান ৪৪৮ রান করে ইনিংস ঘোষণা করেছিল পাকিস্তান।