ইবিতে উপাচার্য নিয়োগের বিষয়টি ‘গুজব’

ইবিতে উপাচার্য নিয়োগের বিষয়টি ‘গুজব’

ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. নকিব নসরুল্লাহকে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপাচার্য হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে মর্মে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। শনিবার (২৪ আগস্ট) বিকেল থেকে বিভিন্ন ফেসবুক পেইজ ও আইডি থেকে শিক্ষা মন্ত্রণালয়ের সূত্র উল্লেখ করে এ তথ্য ছড়ানো হয়। তবে বিষয়টিকে গুজব বলছে শিক্ষা মন্ত্রনালয়ের সংশ্লিষ্টরা।

শিক্ষা মন্ত্রনালয়ের সংশ্লিষ্টদের সাথে যোগাযোগ করে এটির সত্যতা পাওয়া যায় নি। এছাড়া এ সংক্রান্ত কোনো চিঠিও হাতে পাননি বলে জানিয়েছেন ড. নকিব নসরুল্লাহ।

তিনি বলেন, আমি কোনো চিঠি পাইনি। এ বিষয়ে কিছু জানিও না।

এদিকে ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের মধ্য থেকে উপাচার্য নিয়োগের দাবিতে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা।  রাত সোয়া ৮টার দিকে প্রধান ফটকের সামনে মানববন্ধন করেন তারা।

মানববন্ধনে বক্তারা বলেন, আন্দোলনের সময় যে সকল শিক্ষকরা আমাদের বন্ধুদের জেল থেকে ছাড়িয়ে এনেছে, সে সকল শিক্ষদের আমরা উপাচার্য হিসেবে চাই। আমরা বাইরের কাউকে (বসন্তের কোকিল) আমাদের উপাচার্য হিসেবে চাই না। আর যদি তা হয় তাহলে আমরা তাকে অবাঞ্ছিত ঘোষনা করবো। 

উল্লেখ, ছাত্রজনতার আন্দোলনে সরকার পতনের পর গত ৮ আগস্ট ব্যক্তিগত কারণ দেখিয়ে ই-মেইলের মাধ্যমে শিক্ষা সচিব বরাবর পদত্যাগ পত্র প্রেরণ করেন ইবির ১৩তম উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। এরপর থেকে ইবির এই শীর্ষ পদটি শূন্য ঘোষণা করা হয়।