জেনে নিন হোয়াটসঅ্যাপে অচেনা ব্যক্তি বিরক্ত করলে যা করবেন

জেনে নিন হোয়াটসঅ্যাপে অচেনা ব্যক্তি বিরক্ত করলে যা করবেন

ফাইল ছবি।

বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। প্রতিনিয়ত মেসেজ, ছবি, ভিডিও, ফাইল আদান-প্রদান চলছে হোয়াটসঅ্যাপে। প্রতিদিন প্রায় দুশো কোটির বেশি মানুষ ব্যবহার করছেন প্ল্যাটফর্মটি। ব্যক্তিগত তো বটেই অফিসের জরুরি কথাবার্তাও চলে এখন হোয়াটসঅ্যাপে।

জরুরি মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপে হ্যাকারদের তৎপরতাও অনেক বেশি। স্প্যাম কল, মেসেজে প্রতারণা করছে ব্যবহারকারীদের সঙ্গে। অ্যাপে শিগগির ব্যবহারকারীদের তারা কোন বার্তা পড়তে চায় এবং কোনটি ব্লক করতে চায় তা সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা দিতে পারে। হোয়াটসঅ্যাপ এমন একটি বৈশিষ্ট্য পরীক্ষা করছে, যা ব্যবহারকারীদের অপরিচিত বা অপরিচিত নম্বরের বার্তাগুলোকে ব্লক করতে দেয়।

ওয়েবিটাইনফোর প্রতিবেদনে জানা যায়, হোয়াটসঅ্যাপের ফিচারগুলো পরীক্ষা করা হয়েছে। নতুন ফিচারটি অ্যান্ড্রয়েড বিটা সংস্করণ ২.২৪.১৭.২৪-এ পরীক্ষা করা হচ্ছে। মনে করা হচ্ছে কিছুদিনের মধ্যেই হোয়াটসঅ্যাপের এই নতুন ফিচার চালু করা হতে পারে। নতুন ব্লক বৈশিষ্ট্যটি সিকিউরিটি অপশনে উপলব্ধ হতে পারে, যেখানে টগল বাটনের সাহায্যে টুলটি সক্ষম করার জন্য ইউজারদের কাছে উন্নত বিভাগ রয়েছে।

এই ফিচারটি সক্ষম করা কোনোভাবে ডিভাইসের কার্যকারিতা উন্নত করতে পারে। তবে ব্যবহারকারীরা নিশ্চিতভাবে অপরিচিতদের কাছ থেকে আরও ভাল সিকিউরিটি পেতে পারে, বিশেষত প্ল্যাটফর্মে এই সরঞ্জামটির প্রয়োজন এমন নারীদের জন্য। বিটা সংস্করণে উল্লিখিত অন্যান্য আকর্ষণীয় বিট হল ব্লক অ্যাকাউন্ট বৈশিষ্ট্যটি কাজ করবে, যদি তারা একটি নির্দিষ্ট ভলিউম অতিক্রম করে।