কুমিল্লায় বন্যায় দুই শিশুসহ ৩ জনের মৃত্যু

কুমিল্লায় বন্যায় দুই শিশুসহ ৩ জনের মৃত্যু

সংগৃহীত ছবি

কুমিল্লায় সড়ক ভেঙে বন্যার পানির স্রোতে ভেসে গিয়ে মাদরাসাপড়ুয়া দুই চাচাতো বোনের মৃত্যু হয়েছে।

রবিবার (২৫ আগস্ট) বেলা ১১টায় জেলার তিতাস উপজেলার জিয়ারকান্দি ইউনিয়ন বাঘাইরামপুর গ্রামে এ ঘটনা ঘটে। উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমাইয়া মুমিন বিষয়টি নিশ্চিত করেছেন। এদিকে, পানিতে আটকে বুড়িচং উপজেলার গোপীনাথপুরে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে।

মৃতরা হলেন– উপজেলার জিয়ারকান্দি ইউনিয়নের বাঘাইরামপুর গ্রামের মোক্তার হোসেনের মেয়ে আয়েশা আক্তার (১০) এবং মনির হোসেনের মেয়ে সামিয়া আক্তার (১০)। অন্যদিকে বুড়িচং উপজেলায় মারা গেছেন গোপীনাথপুর গ্রামের ফরিদ মিয়া (৬০)।

জানা যায়, সামিয়া ও আয়েশা পার্শ্ববর্তী নয়াকান্দি খাদিজাতুল কুবরা মহিলা মাদরাসার শিক্ষার্থী। বন্যার পানিতে স্থানীয় দুঃখিয়ারকান্দি-বাঘাইরামপুর সড়কের বাঘাইরামপুর গ্রামের একটি স্থানে সড়কটি ভেঙে গিয়ে সেখানে স্রোতের সৃষ্টি হয়। তখন তারা দুই বোন মাদ্রাসা থেকে বাড়িতে ফেরার পথে স্রোতের মধ্যে খাদে পড়ে ডুবে যায়। খবর পেয়ে স্থানীয়রা ডুবে যাওয়া শিশুদের উদ্ধারে কাজ করে। এর একঘণ্টা পর ফায়ার সার্ভিসের একটি টিম উদ্ধার অভিযান চালায়। দীর্ঘ দেড় ঘণ্টা পর দুপুর সাড়ে ১২টার দিকে সামিয়াকে এবং দুপুর দেড়টার দিকে স্থানীয়দের চেষ্টায় আয়েশাকেও উদ্ধার করে তারা। পরে তিতাস উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এদিকে, পানিতে আটকে মারা গেছেন বুড়িচং উপজেলার গোপীনাথপুরের ফরিদ মিয়া (৬০)। বাড়িতে পানি ওঠায় পার্শ্ববর্তী এলাকা রামনগরে মেয়ের বাড়িতে আশ্রয় নিয়েছিলেন। সেখানে তিনি অসুস্থ অবস্থায় পানিবন্দি হয়ে মারা যান। রোববার দুপুরে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) সদস্যরা তাকে মৃত অবস্থায় বাড়ি থেকে উদ্ধার করেন।

বিষয়টি নিশ্চিত করেন বিআইডব্লিউটিএ এর উপসহকারী পরিচালক ফরিদুল এরশাদ।