সৌদিতে তীব্র ঝড়বৃষ্টিতে ২ জনের মৃত্যু

সৌদিতে তীব্র ঝড়বৃষ্টিতে ২ জনের মৃত্যু

ছবি: সংগৃহীত

সৌদি আরবের তীব্র ঝড় আর ভারি বৃষ্টিতে দুজনের মৃত্যু হয়েছে। এ ছাড়া ঝড়বৃষ্টির কবলে পড়ে আরও তিনজন নিখোঁজ রয়েছেন। শনিবার (২৪ আগস্ট) গালফ নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, সৌদি আরবের দক্ষিণ-পশ্চিমেরে আসির প্রদেশের একটি সড়কে ভারি বর্ষণের কারণে রাস্তায় পানির তীব্র স্রোতের সৃষ্টি হয়। এ সড়কে পানিতে কয়েকটি গাড়ি আটকে পড়ে। সেখান থেকে পানির তোড়ে ভেসে যাওয়া একটি গাড়ি থেকে এক শিশুকে আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে। এছাড়া ঘটনাস্থল থেকে দুটি মরদেহ উদ্ধার করা হয়েছে।

দেশটির জাতীয় নিরাপত্তা পরিষেবা এরই মধ্যে আরও ভারি বৃষ্টিপাতের সতর্কতা জারি করেছে। এ ছাড়া ভারি বৃষ্টিপাতের কারণে বেশকিছু অঞ্চলে রেড অ্যালার্ট জারি করেছে। এর মধ্যে তায়েফ, আরদিয়াত, আদম, বনি ইয়াজিদ ও মেসান অঞ্চল রয়েছে।

সৌদি আরবের আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আবহাওয়ার এই অবস্থা আগামী মঙ্গলবার পর্যন্ত অব্যাহত থাকতে পারে। এ সময়ে ভারি বৃষ্টিপাতের পাশাপাশি বজ্রপাতের আশঙ্কা রয়েছে। মক্কার নিজরান, জিঝান, আসির, আল বাহাতে বজ্রপাতের পূর্বাভাস রয়েছে।

গালফ নিউজ জানিয়েছে, স্থানীয় সময় শুক্রবার (২৩ আগস্ট) বিকেজল থেকে জিঝান, আসির, আল বাহা, মক্কা ও মদিনায় ঘণ মেঘ দেখা গেছে। এছাড়া জিঝান ও আসিরে প্রদেশে ব্যাপক বজ্রপাত হয়েছে। ফলে অনেক জায়গায় ভারি বৃষ্টির কারণে বন্যা দেখা দিয়েছে।