ফর্মুলা ওয়ান রেসিং ডিজাইনের ফোন আনল ইনফিনিক্স

ফর্মুলা ওয়ান রেসিং ডিজাইনের ফোন আনল ইনফিনিক্স

ছবি: সংগৃহীত

নোট সিরিজের নতুন ফোন আনল ইনফিনিক্স। যার মডেল ইনফিনিক্স নোট ৪০ সিরিজ। এই সিরিজে দুইটি হ্যান্ডসেট বাজারে এসেছে। যেগুলোর মডেল ইনফিনিক্স নোট ৪০ প্রো রেসিং এডিশন এবং ইনফিনিক্স নোট ৪০ প্রো প্লাস রেসিং এডিশন। ফর্মুলা ওয়ান (F1) রেসিং প্রতিযোগিতা থেকে অনুপ্রাণিত হয়ে এসব ফোনের ডিজাইন করা হয়েছে। আর এই ডিজাইন করা হয়েছে বিএমডব্লুর ডিজাইনওয়ার্কের সঙ্গে একত্রিত হয়ে। 

অরিজিনাল মডেলের মতোই ফিচার রয়েছে ইনফিনিক্স নোট ৪০ সিরিজের রেসিং এডিশনের মডেলেও। যেমন- মিডিয়াটেক ডিমেনসিটি ৭০২০ চিপসেট, ১২ জিবি র‍্যাম, ১০৮ মেগাপিক্সেলের ক্যামেরা, ১০০ ওয়াটের ওয়্যারড এবং ২০ ওয়াটের ওয়্যারলেস চার্জিং সাপোর্ট। 

ইনফিনিক্স নোট ৪০ প্রো রেসিং এডিশন ফোনের ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ভারতে ১৬ হাজার রুপি। অন্যদিকে ইনফিনিক্স নোট ৪০ প্রো প্লাস রেসিং এডিশনের ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম ১৯ হাজার রুপি।

ডুয়াল সিমের (ন্যানো) সাপোর্ট রয়েছে ইনফিনিক্স নোট ৪০ প্রো ৫জি সিরিজের দুটো ফোনেই। এছাড়াও এই দুই ফোন পরিচালিত হবে অ্যান্ড্রয়েড ১৪ বেসড এক্সওএস ১৪ ভার্সনে।

ইনফিনিক্স নোট ৪০ প্রো ৫জি এবং ইনফিনিক্স নোট ৪০ প্লাস ৫জি - এই দুই ফোনে রয়েছে ৬.৭৮ ইঞ্চির একটি ডিসপ্লে। এটি একটি কার্ভড থ্রিডি AMOLED ডিসপ্লে যেখানে ফুল এইচডি প্লাস রেজোলিউশন পাওয়া যাবে এবং এই ডিসপ্লের রিফ্রেশ রেট ১২০ হার্টজ। এছাড়াও ফোনের ডিসপ্লের উপর সুরক্ষার জন্য রয়েছে কর্নিং গরিলা গ্লাস প্রটেকশন।

ইনফিনিক্স নোট ৪০ প্রো ৫জি সিরিজের দুই ফোনে রয়েছে ৬এনএম মিডিয়াটেক ডিমেনসিটি ৭০২০ প্রসেসর। এই সিরিজের ফোনে রয়েছে মেমোরি ফিউশন টেকনোলজি। এর সাহায্যে ইনফিনিক্স নোট ৪০ প্রো প্লাস ৫জি ফোনের ১২ জিবি র‍্যামের পরিমাণ ২৪ জিবি পর্যন্ত বাড়ানো সম্ভব। অন্যদিকে ইনফিনিক্স নোট ৪০ প্রো ৫জি ফোনের র‍্যামের পরিমাণ ১৬ জিবি পর্যন্ত বাড়ানো সম্ভব হবে ওই মেমোরি ফিউশন টেকনোলজির সাহায্যে। 

ইনফিনিক্স নোট ৪০ প্রো ৫জি সিরিজের দুই ফোনে রয়েছে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। সেখানে ১০৮ মেগাপিক্সেলের মেন সেনসরও রয়েছে। ফোন দু'টির ডিসপ্লের উপর রয়েছে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেনসর।

ইনফিনিক্স নোট ৪০ প্রো প্লাস ৫জি ফোনে ৪৬০০ এমএএইচ ব্যাটারি এবং ১০০ ওয়াটের ওয়্যারড ফাস্ট চার্জিং সাপোর্ট রয়েছে। অন্যদিকে ইনফিনিক্স নোট ৪০ প্রো ৫জি ফোনে ৫০০০ এমএএইচ ব্যাটারি এবং ৪৫ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট রয়েছে। দুই ফোনেই রয়েছে ২০ ওয়াটের ম্যাগনেটিক ওয়্যারলেস চার্জিংয়ের সাপোর্ট।