বাঘায় শেখ হাসিনা-শাহরিয়ারের বিরুদ্ধে মামলা

বাঘায় শেখ হাসিনা-শাহরিয়ারের বিরুদ্ধে মামলা

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা-ফাইল ছবি

রাজশাহীর বাঘায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ২ মামলায় ১৬৫ জনের নাম উল্লেখ করে মামলা করা হয়েছে। মামলায় আরও ১৮০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। সোমবার রাতে জেলা ছাত্রদলের আহ্বায়ক সালাউদ্দিন আহম্মেদ শামীম সরকার ও ছাত্রদলকর্মী জাহিদ হাসান বাদী হয়ে এই দুই মামলা করেন।

মঙ্গলবার (২৭ আগস্ট) বিষয়টি নিশ্চিত করেছেন বাঘা থানার ওসি আবু বাক্কার সিদ্দিক।

জানা যায়, জেলা ছাত্রদলের আহ্বায়ক সালাউদ্দিন আহম্মেদ শামীম সরকারের দায়ের করা মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনের সাবেক এমপি শাহরিয়ার আলমসহ ২৪ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত আরও ২০ থেকে ৩০ জনকে আসামি করা হয়।

মামলায় এজাহারে সালাউদ্দিন উল্লেখ করেন, ২০২৩ সালের ২১ মে দুপুরে বাঘা নতুন বাসস্ট্যান্ডে রাকিবের দোকান থেকে সালাউদ্দিন আহম্মেদ শামীম সরকারকে হত্যার উদ্দেশ্যে চোখ-মুখ বেঁধে শেখ হাসিনার হুকুমে সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের অনুসারীরা দেশীয় অস্ত্র ঠেকিয়ে উঠে নিয়ে যায়। সেখান থেকে তাকে অজ্ঞাত স্থানে নিয়ে মারধর করে। পরের দিন বৈদ্যুতিক শক দেওয়া হয় এবং পায়ে রিভালভার ঠেকিয়ে গুলি করে। এতে পায়ের তিনটি নখ উপড়ে দেওয়া হয়। ৭ দিন ধরে নির্যাতন চালিয়ে ২৮ মে মামলা দিয়ে ঢাকা কোর্টে চালান দেওয়া হয়।

এ বিষয়ে বাঘা থানার ওসি আবু বাক্কার সিদ্দিক বলেন, ‘পৃথকভাবে দুটি অভিযোগ মামলা হিসেবে রেকর্ড করা হয়েছে। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।’