ঢাবি উপাচার্যের ইমামমিতে শিক্ষার্থীদের নামাজ আদায়

ঢাবি উপাচার্যের ইমামমিতে শিক্ষার্থীদের নামাজ আদায়

সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. নিয়াজ আহমেদ খানের ইমামতিতে নামাজ আদায় করেছেন শিক্ষার্থীরা। মঙ্গলবার (২৭ আগষ্ট) কেন্দ্রীয় মসজিদে মাগরিবের নামাজে ইমামতি করেন উপাচার্য।

উপাচার্যের ইমামতিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের একটি অংশ প্রশংসা করছেন। অনেকেই নামাজের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করে এর পক্ষে বলছেন।

মাহদী হাসান নামের এক শিক্ষার্থী লিখেছেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করতেন। অধিকাংশ ক্ষেত্রে জামাতের সাথে পড়ার চেষ্টা করতেন। তার মুখ থেকে শুনেছি যে, ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাবে মাগরিব এবং এশার নামাজের ইমামতি করতেন। স্যার ইউএসএতে পড়াশোনার সুবাদে এক গির্জার পাশে থাকতেন, সেখানে বসেও নিয়মিত উচ্চ স্বরে কোরআন তিলাওয়াত করতে বলে আমাকে একদিন বলেছিলেন।

অনেকে আবার নামাজে ইমামতিকে স্বাভাবিকভাবে ভাবছেন। বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী আব্দুল্লাহীল বাকী লিখেছেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি স্যারকে নিয়ে এখন যেসব প্রচারণা হচ্ছে এগুলো উনার নিজের জন্যই বিব্রতকর পরিস্থিতি বয়ে আনবে। তিনি একটা সেক্যুলার বিশ্ববিদ্যালয়ের ভিসি, এটা মাথায় রাখতে হবে। তিনি কোথায় ইমামতি করলেন, কোথায় ইসলামি বক্তব্য দিলেন, এগুলোর প্রচারণা করে আপনারা মূলত উনাকে বিব্রতকর পরিস্থিতিতে ফেলবেন। এটা উনার স্বাভাবিক জীবনের প্রাত্যহিক কাজ, নতুন করে তিনি নামাজ পড়া শুরু করেছেন বিষয়টা এমন নয়।