মির্জা ফখরুলের পিএস পরিচয়ে ২ এমপির কাছে টাকা চেয়ে গ্রেফতার

মির্জা ফখরুলের পিএস পরিচয়ে ২ এমপির কাছে টাকা চেয়ে গ্রেফতার

প্রতিকী ছবি

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের একান্ত সচিব পরিচয়ে সাবেক দুই সংসদ সদস্যের কাছে চাঁদা দাবি করায় দুজনকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ। 

গ্রেফতারকৃতরা হলেন, মেহেন্দীগঞ্জ উপজেলার হারুন হাওলাদারের ছেলে মো. শাহীন (৪০) ও বাগেরহাটের মোড়েলগঞ্জ থানার আব্দুস সালামের পূত্র সৈয়দ রিয়াজুল ইসলাম (৩৫)। তারা দুজনে বরিশাল নগরীর ৫ নং ওয়ার্ড পলাশপুর বস্তির ৮ নং রোডের ভাড়া বাসায় থাকতো। 

মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেছেন মামলার তদন্তকারী কর্মকর্তা জেলা গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক সোহেল মোল্লা। 

তিনি জানান, রবিবার রাতে অভিযান চালিয়ে ডিজিটাল যন্ত্রের সহায়তায় আসামিদের লোকেশন ট্রাক ক‌রে বাবুগঞ্জ থেকে গ্রেফতারের পর আদালতে সোপর্দ করা হয়। তাদের জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে।

জানা গেছে, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের একান্ত সচিব পরিচয়ে বরিশাল-৩ আসনের সাবেক এমপি জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য গোলাম কিবরিয়া টিপু ও বরিশাল-৬ আসনের (বাকেরগঞ্জ) সাবেক এমপি রত্না আমিনের মুঠোফোনে একটি নাম্বার থেকে কয়েকদিন ধরেই বিশাল অঙ্কের টাকা চাঁদা দাবি করা হচ্ছিল। এ ঘটনা জানতে পেরে তদন্ত শুরু করে পুলিশ। তদন্তে উঠে আসে চাঁদা দাবি করা মোবাইল নম্বরের লোকেশন বাবুগঞ্জের পাইলট বালিকা বিদ্যালয় এলাকায়। 

জেলা গোয়েন্দা পুলিশের উপ পুলিশ পরিদর্শক কাজী ওবায়দুল কবীরের নেতৃত্বে একটি টিম অভিযান চালিয়ে চাঁদা দাবি করা দুজনকে আটক করে। যে সিমকার্ড ব্যবহার করে চাঁদা দাবি করা হয়েছিল তা আটককৃতদের কাছ থেকে উদ্ধার করা হয়। এ ঘটনায় রবিবার বাবুগঞ্জ থানায় মামলা করেন কাজী ওবায়দুল কবীর।

জানা গেছে, গ্রেফতারকৃতরা পলাশপুরে বসবাস করতো এবং ক্ষুদ্র ব্যবসা করে জীবিকা চালাতো। দুজনেই বিএনপির রাজনীতির সাথে সক্রিয়ভাবে জড়িত।