ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ১৮ কিলোমিটার যানজট

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ১৮ কিলোমিটার যানজট

ছবি:সংগৃহীত

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড থেকে বন্দরের লাঙ্গলবন্দ এলাকা পর্যন্ত চট্টগ্রামমুখী লেনে দীর্ঘ ১৮ কিলোমিটার এলাকাজুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এর ফলে বিভিন্ন গণপরিবহনের যাত্রী ও চালকরা ভোগান্তিতে পড়েছেন।

বুধবার (২৮ আগস্ট) সকালে সরেজমিনে এমনই চিত্র দেখা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, যানজটের কারণে বাসচালক থেকে শুরু করে যাত্রীদের গন্তব্যস্থলে যেতে ঘণ্টার পর ঘণ্টা মহাসড়কে অবস্থান করতে হচ্ছে। এর ফলে ৫ মিনিটের পথ ঘণ্টাতেও অতিক্রম করা সম্ভব হচ্ছে না।

আলী হোসেন নামের এক যাত্রী বলেন, বুধবার সকালে মদনপুর যাওয়ার জন্য শিমরাইল মোড় থেকে বাসে উঠেছিলাম। কিন্তু মহাসড়কে তীব্র যানজটের কারণে বাস থেকে নেমে বাসায় চলে যাচ্ছি।

জিয়াদ মুহাম্মদ নামে আরেক বাসযাত্রী বলেন, তীব্র যানজটের কারণে সকাল থেকেই বাসে বসে আছি। কয়েক ঘণ্টা হয়ে গেছে বাস এগুচ্ছে না। আজকে গন্তব্যে পৌঁছাতে পারব কি না বুঝতে পারছি না।

চঞ্চল মিয়া নামে এক বাসচালক বলেন, ‘আমার প্রায় এক ঘণ্টা সময় লেগেছে সাইনবোর্ড থেকে শিমরাইল মোড় পর্যন্ত আসতে। পথে তীব্র জ্যামের কারণে শিমরাইল মোড়ে এসে বাস থেমে গেছে। শুনেছি, যানজট নাকি লাঙ্গলবন্দ পর্যন্ত আছে। কিন্তু যানজটের কারণটা কেউ বলতে পারছেন না।’

এ বিষয়ে কাঁচপুর হাইওয়ে থানার শিমরাইল ক্যাম্পের ট্রাফিক পুলিশের পরিদর্শক টিআই আবু নাইম বলেন, ‘যানজট বর্তমানে আরও তীব্র আকার ধারণ করেছে। তবে কী কারণে যানজট সৃষ্টি হয়েছে সেটা এখনও জানতে পারিনি। তবে, যানজট নিরসনে আমদের চেষ্টা অব্যাহত আছে।’