কাশিমপুর কারাগারে দুই কয়েদির মারামারি, নিহত ১

কাশিমপুর কারাগারে দুই কয়েদির মারামারি, নিহত ১

প্রতীকী ছবি

গাজীপুরে কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে দুই বন্দীর মারামারিতে মৃত্যুদণ্ডপ্রাপ্ত এক কয়েদির মৃত্যু হয়েছে। বুধবার ওই কারাগারের মানসিক ওয়ার্ডে এই মারামারির ঘটনা ঘটে। নিহতের নাম মো. হান্নান মিয়া (৪১)। তিনি নেত্রকোনা জেলার কলমাকান্দা থানার কান্দাপাড়া এলাকার মৃত আবুল হাসেম ফকিরের ছেলে। 

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) কোনাবাড়ি থানার ওসি মো. শাহ আলম কারা কর্তৃপক্ষের উদ্ধৃতি দিয়ে জানান, কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের মানসিক ওয়ার্ডে বন্দি ছিলেন হান্নান মিয়া। তিনি কলমাকান্দা থানার একটি হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি ছিলেন। তার কয়েদি নম্বর ৪০৫০ /এ।

তিনি আরও বলেন, বুধবার সকালে তিনি ওই ওয়ার্ডের অপর এক বন্দীর সঙ্গে মারামারিতে জড়ান। এতে হান্নান মিয়া মাথায় গুরুতর আঘাতপ্রাপ্ত হন। পরে কারারক্ষীরা তাকে আশংকাজনক অবস্থায় উদ্ধার করে প্রথমে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। পরে সেখান থেকে বিকেলে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, মাথায় আঘাতজনিত কারণে তার মৃত্যু হয়েছে। লাশ ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে। তিনি আরো জানান, কাশিমপুর কারাগার থেকে মুমূর্ষু অবস্থায় ওই বন্দীকে হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।