ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের এই তথ্য জেনে রাখা জরুরি

ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের এই তথ্য জেনে রাখা জরুরি

ছবি: সংগৃহীত

মেটার মালিকানাধীন বিশ্বের জনপ্রিয় ফটোশেয়ারিং প্ল্যাটফর্ম ইনস্টাগ্রাম। প্রতিদিন প্রচুর রিল, ফটো এবং লাইভ পোস্ট শেয়ার করা হয় এই মাধ্যমে। ইনস্টাগ্রাম গুগল, যেকোনো ওয়েবসাইটে বা চ্যাট করার সময় প্রতিটি পদক্ষেপের উপর নজর রাখে। এর কারণে, গোপনীয়তার ঝুঁকি থেকে যায় এবং আপনার কেলেঙ্কারী বা জালিয়াতির সম্ভাবনা বেড়ে যায়। আপনার ব্যক্তিগত তথ্য ফাঁসের কারণে আপনিও বড় ক্ষতির সম্মুখীন হতে পারেন। এই ক্ষতি এড়াতে, অবিলম্বে আপনার ফোনে এই সেটিংস করুন। তবেই আপনি আপনার কার্যকলাপকে ট্র্যাক করা থেকে রক্ষা পাবেন।

এই প্রক্রিয়া অনুসরণ করুন-
এর জন্য, প্রথমে আপনি ইনস্টাগ্রামে যান এবং প্রোফাইলে ক্লিক করুন। এখানে ডান কোণায় দেখানো তিনটি লাইনে ক্লিক করে সেটিংস অপশনে যান। সেটিংসে যাওয়ার পর Account Center এর অপশন দেখা যাবে। এটিতে ক্লিক করুন, এখানে স্ক্রল করার পরে আপনার তথ্য দেখতে পাবেন, এটিতে ক্লিক করুন। এই অপশনে ক্লিক করার সঙ্গে সঙ্গে পরবর্তী পেজ ওপেন হবে। এই সেটিং করার পর, আপনি চাইলে অবাঞ্ছিত বিজ্ঞাপন থেকেও মুক্তি পেতে পারেন। এর পর আর বারবার কোনো বিজ্ঞাপন পাবেন না।

ইনস্টাগ্রামে বিজ্ঞাপন ব্লক করুন-
প্রথমত, আপনার Instagram অ্যাপ খুলুন এবং সেটিংস অপশনে যান। এরপর প্রোফাইল ফিড ব্লকলিস্ট অপশন থেকে, বিজ্ঞাপনগুলি ব্লক করতে, এডিটিং অপশনে ক্লিক করুন। এর পর আপনি বিজ্ঞাপনদাতার অ্যাকাউন্টে ক্লিক করুন। এর পর থেকে আর দেখা যাবে না ইনস্টাগ্রামে বিজ্ঞাপন।