চুয়াডাঙ্গায় ১৫ কোটি টাকা মুল্যের ক্রিস্টাল মেথ আইস জব্দ

চুয়াডাঙ্গায় ১৫ কোটি টাকা মুল্যের ক্রিস্টাল মেথ আইস জব্দ

ছবিঃ সংগৃহীত।

চুয়াডাঙ্গার জীবননগরে ১৫ কোটি টাকা মুল্যের ভয়ংকর মাদক ক্রিস্টাল মেথ আইস জব্দ করেছে ঝিনাইদহের মহেশপুর ৫৮ বিজিবির জওয়ানরা।

৫৮ বিজিবি মহেশপুর ব্যাটালিয়নের ইন্ট সেল থেকে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিজিবি NTMC সেল এর সহায়তায় ১৫ কোটি টাকা মূল্যের ক্রিস্টাল মেথ আইস জব্দ করলো ঝিনাইদহের মহেশপুর বিজিবি ব্যাটালিয়ন।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) তথ্য প্রযুক্তি ও বিজিবি NTMC সেল হতে প্রাপ্ত বিশেষ তথ্যের ভিত্তিতে যশোর-মহেষপুর-দর্শনা রুটের একটি যাত্রীবাহী বাসের লাগেজ বক্সের ভিতর মাদকের একটি বড় চালান নিয়ে যশোর হতে দর্শনা গমন করবে। এরকম সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে মহেশপুর ব্যাটালিয়ন (৫৮ বিজিবি) এর একটি বিশেষ টহল দল দুইভাগে বিভক্ত হয়ে জীবননগর ফুলের মার্কেট এর সামনে মহেশপুর-জীবননগর সড়কের উপর পৃথক পৃথক স্থানে ওত পেতে অপেক্ষমান থাকে।

প্রাপ্ত তথ্যের বর্ণনা মোতাবেক টহল দলের ১ম অংশের সামনে দিয়ে শাপলা পরিবহন নামের গাড়ীটি অতিক্রম করলে তারা টহল দলের ২য় অংশকে তৎক্ষনাত অবগত করে। যাত্রীবাহী বাস জীবননগর ফুলের মার্কেটের সামনে আসা মাত্রই বিজিবি টহল দল পূর্ব প্রস্ততিসহ বিশেষ উপায়ে বাসের গতিরোধ করে।

 

পরবর্তীতে আনুমানিক দুপুর ১টা ৫০ মিনিটে বিজিবি টহল দল যাত্রীবাহী বাস তল্লাশী করে বাসের ভিতরে পিছনের ডান সাইডে মাথার উপরে ব্যাগ রাখার স্থানে প্লাস্টিকের ব্যাগের মধ্যে স্বচ্ছ কসটেপ দিয়ে মোড়ানো খাকী রং এর একটি কার্টুন মালিক বিহীন অবস্থায় জব্দ করে ব্যাটালিয়ন সদরে নিয়ে আসে। জব্দকৃত কার্টুনটি খুলে তার ভিতর থেকে ৩ কেজি ৪০ গ্রাম ক্রিষ্টাল মেথ আইস উদ্ধার করতে সক্ষম হয়।

মহেশপুর (৫৮ বিজিবি) ব্যাটালিয়নের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আজিজুস শহীদ এ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, চোরাকারবারী বিজিবি টহল দলের সড়কে অবস্থান নেওয়ার বিষয়টি জানতে পেরে পূর্ব থেকেই আত্মগোপনে চলে যায় বলে ধারনা করা হচ্ছে। উদ্ধারকৃত মাদকদ্রব্যের সিজার মূল্য ১৫,২০,০০,০০০/-(পনেরো কোটি বিশ লক্ষ) টাকা।