খুলনায় হাসিনা-কামাল-হেলালের বিরুদ্ধে হত্যা মামলা

খুলনায় হাসিনা-কামাল-হেলালের বিরুদ্ধে হত্যা মামলা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

খুলনায় বিএনপির সমাবেশে গুলি ও বোমা ফাটিয়ে ত্রাস সৃষ্টি ও কুপিয়ে জখম করার ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খান কামাল ও সাবেক সংসদ সদস্য শেখ হেলালের বিরুদ্ধে হত্যা মামলা হয়েছে। 

বৃহস্পতিবার (২৯ আগস্ট) জেলা বিএনপির সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পী বাদী হয়ে খুলনা ফুলতলা থানায় এ মামলা করেন। মামলা নং- ০৮ (২৯/০৯/২৪)ইং।

মামলায় অন্য আসামিরা হলেন- সাবেক সংসদ সদস্য শেখ সালাহউদ্দিন জুয়েল, শেখ সোহেল, শেখ বেলাল উদ্দিন বাবু, সাবেক মেয়র তালুকদার আব্দুল খালেক, সাবেক সংসদ সদস্য এসএম কামাল, মন্নুজান সুফিয়ান, আব্দুস সালাম মুর্শিদী, জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান শেখ হারুনুর রশীদসহ ৮৫ জনের নামে মামলা করা হয়েছে। অজ্ঞাত আসামি আরও ৪০০ জন রয়েছে।

মামলায় উল্লেখ করা হয়েছে, ২০২২ সালের ২২ অক্টোবর খুলনায় বিএনপি বিভাগীয় সমাবেশে যোগ দিতে নেতাকর্মীরা ফুলতলা সিকিরহাট থেকে রওয়ানা হয়ে দিঘলিয়া চন্দনীমহল এলাকায় এলে শেখ হাসিনার নির্দেশে আওয়ামী লীগের নেতাকর্মীরা তাদের ওপর শর্টগান, বন্দুক ও ধারালো অস্ত্র নিয়ে হামলা করে। এতে বিএনপি কর্মী শেখ সাজ্জাদুজ্জামান জিকোসহ কয়েকজন গুরুতর জখম হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় জিকো মারা যায়।