জামালপুরে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ, আহত ২০

জামালপুরে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ, আহত ২০

প্রতীকী ছবি

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে মতবিনিময় সভায় জামালপুরে বিএনপির দুগ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয়পক্ষের অন্তত ১৫ থেকে ২০ জন আহত হয়েছেন। এ সময় জেলা বিএনপির সাধারণ সম্পাদক ওয়ারেছ আলী মামুনের গাড়ি ভাঙচুর করা হয়।

শনিবার (৩১ আগস্ট) বিকেলে জামালপুরের দেওয়ানপাড়ায় সৈয়দ আলী মণ্ডল কমিউনিটি সেন্টারে এ ঘটনা ঘটে।

প্রায় ২ ঘণ্টাব্যাপী সংঘর্ষে পুরো দেওয়ানপাড়া এলাকা রণক্ষেত্রে পরিণত হয়।

জানা যায়, জামালপুরে তারেক রহমানের সঙ্গে ভিডিও কনফারেন্সের আয়োজন করা হয়। এর কিছুক্ষণ আগে বিএনপির কেন্দ্রীয় জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক সংরক্ষিত সংসদ সদস্য নিলুফার চৌধুরী মনি তার সমর্থিত নেতাকর্মী নিয়ে কমিউনিটি সেন্টারে প্রবেশের চেষ্টা করলে জেলা বিএনপির সাধারণ সম্পাদক ওয়ারেছ আলী মামুনের কর্মী সমর্থকরা তাদের বাধা দেন। এ সময় দুপক্ষের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এতে ইটপাটকেল নিক্ষেপে উভয়পক্ষের ১৫ থেকে ২০ জন আহত হন। আহতদের জামালপুর জেনারেল হাসপাতাল ও বিভিন্ন বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ বিষয়ে জাতীয় নির্বাহী কমিটির সদস্য সাবেক সংরক্ষিত সংসদ সদস্য নিলুফার চৌধুরী মনি অভিযোগ করে বলেন, যারা ১৭ বছর জেল খেটেছেন। জেলা বিএনপির সাধারণ সম্পাদক নিজে কোনোদিন জেল খাটেননি, কোনো মামলা নেই। আওয়ামী লীগের সঙ্গে আঁতাত করে দল চালিয়েছেন। আমাদের ছেলেদের ব্যবহার করে দল চালিয়েছেন, অথচ তাদের আজ ঢুকতে দেননি। এইভাবে চলতে পারে না।

যদিও জামালপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক ওয়ারেছ আলী মামুন বলেন, মূলত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে জেলা বিএনপিসহ অঙ্গসংগঠনের মতবিনিময় সভা ছিল। কিন্তু কেন্দ্রীয় নেত্রীর নেতৃত্বে ৪০-৫০ জনের একটি দল হলে প্রবেশের চেষ্টা করেন। আমরা তাদের বুঝানোর চেষ্টা করেছি। কিন্তু তারা উত্তেজিত হয়ে পরিকল্পিতভাবে ভাঙচুর শুরু করেন। প্রোগ্রামটা বানচাল করার চেষ্টা করেন।

সদর থানার ওসি মুহাম্মদ মহব্বত কবীর বলেন, ‘এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।’