সালাউদ্দিনের বাসায় নারী ফুটবলারদের বৈঠক

সালাউদ্দিনের বাসায় নারী ফুটবলারদের বৈঠক

ছবি: সংগৃহীত

সাবিনাদের সঙ্গে বাফুফের মাসিক বেতনের চুক্তি শেষ হয়েছে ৩১ আগস্ট। সেপ্টেম্বর মাসের প্রথম দিনেই সিনিয়র কয়েকজন নারী ফুটবলার বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনের বাসায় গিয়েছিলেন। তাদের সঙ্গে ছিলেন বৃটিশ কোচ পিটার বাটলার, নারী উইংয়ের প্রধান মাহফুজা আক্তার কিরণ ও সাধারণ সম্পাদক ইমরান হোসেন তুষার। নারী ফুটবলারদের চুক্তি, সাফ প্রস্তুতি নিয়ে মূলত আলোচনা হয়েছে।

নারী ফুটবলাররা চুক্তির মেয়াদ বৃদ্ধির দাবি জানান। বাফুফের বর্তমান নির্বাহী কমিটির মেয়াদ ২৬ অক্টোবর পর্যন্ত। বাফুফে সভাপতি এই সময় পর্যন্ত নারীদের চুক্তি নবায়নের কথা জানান। দেশের সামগ্রিক প্রেক্ষাপটে বেতন বৃদ্ধি না হলেও আরো দুই মাস চুক্তি বাড়ায় নারীরা সন্তুষ্ট বলেই জানিয়েছেন।

সাফের বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ। আসন্ন সাফে সেটা ধরে রাখার চ্যালেঞ্জ সাবিনাদের। এজন্য প্রস্তুতি ম্যাচের কথা বললেও বাফুফের বর্তমান আর্থিক সক্ষমতায় সেটা কঠিনই বলে জানিয়েছেন বাফুফে। গত বছর থেকে সাবিনারা বাফুফের সঙ্গে চুক্তিবদ্ধ থাকলেও নিয়মিত বেতন পেতেন না। এখনো ২-৩ মাসের বকেয়া। আজ সালাউদ্দিনের সঙ্গে বৈঠকে সাবিনারা এই বিষয়টি উথাপন করেছিলেন।

বাফুফে সভাপতির বাসায় জাতীয় দলের বিদেশি কোচ, কর্মকর্তারা প্রায়ই সভা-আলোচনা করতে যান। ফুটবলারদের বিশেষ সভা এটাই প্রথম। সেটা অবশ্য উদ্ভুত পরিস্থিতিতেই। ৫ আগস্ট পট পরিবর্তনের পর থেকে ফেডারেশন ভবনে আসেন না সালাউদ্দিন।

অসুস্থতা ও করোনা সংক্রমণ ছাড়া সালাউদ্দিন বাফুফে ভবনে নিয়মিতই আসতেন। বাফুফের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী পদত্যাগ করার আগে গত এক বছরে ২-৩ দিনের বেশি ফেডারেশনে আসেননি। নির্বাহী কমিটির অনেকেই লম্বা সময় পর পর ফেডারেশনে আসেন।