লিভারপুল ঝড়ে উড়ে গেল ইউনাইটেড

লিভারপুল ঝড়ে উড়ে গেল ইউনাইটেড

সংগৃহীত

গেল মৌসুমের পুরোটাই বলতে গেলে দুঃস্বপ্নের মতো কেটেছে ম্যানচেস্টার ইউনাইটেডের। চলতি মৌসুমেও একই বৃত্তে বন্দি এরিক টেন হাগের দল। প্রিমিয়ার লিগের ম্যাচে লিভারপুলের বিপক্ষে স্রেফ উড়ে গেল ম্যানচেস্টারের ক্লাবটি। মোহামেদ সালাহ ও লুইস দিয়াজের গোলে ৩-০ ব্যবধানে জয় পেয়েছে লিভারপুল।

রোববার (১ সেপ্টেম্বর) রাতে ইউনাইটেডের ঘরের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে মুখোমুখি হয়েছিল দুই দল। ম্যাচে দুর্দান্ত খেলা উপহার দেন দুই ফরোয়ার্ড সালাহ ও দিয়াজ। জোড়া গোল করেন কলম্বিয়ান তারকা দিয়াজ। এরপর ব্যবধান বাড়ান সালাহ।

ম্যাচের শুরুতেই অবশ্য আনন্দের উপলক্ষ্য পেয়ে গিয়েছিল লিভারপুল। তবে বাধ সাধেন রেফারি। শুরুতেই ট্রেন্ট-অ্যালেকজ্যান্ডার আর্নল্ড জালে বল পাঠান। কিন্তু ভিএআরের সাহায্যে অফসাইডের বাঁশি বাজান রেফারি, সালাহ ছিলেন অফসাইডে।

অবশেষে ম্যাচের ৩৫তম মিনিটে জাল খুঁজে পায় লিভারপুল। অবশ্য এই গোলটা ইউনাইটেডের পক্ষ থেকে উপহার বলা চলে। মাঝমাঠে কাসেমিরোর ভুলে বল পেয়ে আক্রমণে ওঠে লিভারপুল। সতীর্থের পাস ধরে ডান দিক দিয়ে দ্রুত এগিয়ে দূরের পোস্টে ক্রস বাড়ান সালাহ, আর দারুণ হেডে গোলটি করেন দিয়াজ।

প্রথমার্ধেই ব্যবধান দ্বিগুণ করেন দিয়াজ। এবারও দৃশ্যপটে সালাহ। মিশরের স্ট্রাইকারের পাস পেনাল্টি স্পটের কাছে পেয়ে প্রথম ছোঁয়ায় নিচু শটে পোস্ট ঘেঁষে জালে পাঠান কলম্বিয়ান ফরোয়ার্ড। দুই গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় আর্না স্লটের দল।

দ্বিতীয়ার্ধে গোল শোধের জন্য মরিয়া হয়ে খেলতে থাকে লিভারপুল। ৫২তম মিনিটে আক্রমণ শাণায় তারা। তবে ডাচ স্ট্রাইকার জোশুয়া জার্কজিকে হতাশ করেন আলিসন। এর ঠিক চার মিনিট পর গোল করে দলের জয় কার্যত নিশ্চিত করে ফেলেন সালাহ।

দমিনিক সোবোসলাইয়ের পাস বক্সে পেয়ে প্রথম ছোঁয়ায় জোরালো শটে গোলটি করেন সালাহ। এ নিয়ে তিন ম্যাচেই গোল পেলেন মিশরীয় তারকা। তার মোট গোল হলো তিনটি। গেল মৌসুমের মতো এই মৌসুমেও যে গোলের স্রোতে ভাসতে যাচ্ছেন তারই ইঙ্গিত দিয়ে রাখলেন এই ফরোয়ার্ড।

চলতি মৌসুমে এ নিয়ে তিন ম্যাচেই জয় তুলে শতভাগ জয়ের ধারায় রইলো লিভারপুল। ৯ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে দুইয়ে আছে তারা। সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে এগিয়ে শীর্ষে ম্যানচেস্টার সিটি। জয় দিয়ে আসর শুরুর পর ইউনাইটেড হারলো টানা দুই ম্যাচ। ৩ পয়েন্ট নিয়ে দলটি আছে ১৪ নম্বরে।