চট্টগ্রামে ১২ থানার ওসিকে প্রত্যাহার

চট্টগ্রামে ১২ থানার ওসিকে প্রত্যাহার

ফাইল ছবি

চট্টগ্রাম জেলায় ১২ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) দায়িত্ব থেকে প্রত্যাহার করে নেওয়া হয়েছে। একই সঙ্গে তাদের পুলিশ লাইনে সংযুক্তির আদেশ দেওয়া হয়েছে।

সোমবার (২ সেপ্টেম্বর) চট্টগ্রাম জেলা পুলিশ সুপার রায়হান উদ্দিন খানের সই করা অফিস আদেশে তাদের প্রত্যাহার ও লাইনে সংযুক্ত করা হয়।

চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) আবু তৈয়ব মো. আরিফ হোসেন বলেন, পুলিশ সুপার ১২ জন ওসিকে থানা থেকে প্রত্যাহারের নির্দেশ দিয়েছেন। এসব থানায় দ্রুততম সময়ের মধ্যে নতুন ওসি পদায়ন করা হবে বলে জানান তিনি।

১২ ওসির মধ্যে রয়েছেন- হাটহাজারী থানার মো. মনিরুজ্জামান, রাউজান থানার জাহিদ হোসেন, আনোয়ারা থানার মোল্লা জাকির হোসেন, পটিয়া থানার জসীম উদ্দিন, ফটিকছড়ি থানার মীর মো. নুরুল হুদা, চন্দনাইশ থানার ওবায়দুল ইসলাম, সাতকানিয়া থানার মিজানুর রহমান, ভুজপুর থানার মো. কামরুজ্জামান, বোয়ালখালী থানার মো. আছহাব উদ্দিন, বাঁশখালী থানার তোফায়েল আহমেদ, সন্দ্বীপ থানার মো. কবির হোসেন এবং মীরসরাই থানার মোহাম্মদ সহিদুল ইসলাম।

রোববার চট্টগ্রাম জেলার পুলিশ সুপার হিসেবে যোগদান করেন রায়হান উদ্দিন খান। যোগদানের একদিনের মাথায় ১২ ওসিকে থানা থেকে সরানো হল, যারা ক্ষমতাচ্যুত আওয়ামী লীগ সরকারের আমল থেকে দায়িত্ব পালন করে আসছিলেন।

একই ধারা অব্যাহত আছে দেশের অন্যান্য জেলায়ও।