রাজবাড়ীতে শিক্ষকের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

রাজবাড়ীতে শিক্ষকের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

সংগৃহীত

রাজবাড়ী সরকারি আদর্শ মহিলা কলেজের শিক্ষক আব্দুল্লাহীল হাসান এর পদত্যাগের দাবিতে মানববন্ধন ও গণস্বাক্ষর কর্মসূচী করেছে শিক্ষার্থীরা।

সোমবার (২ সেপ্টেম্বর) বেলা ১১টায় সাধারণ জনগণ ও ছাত্র সমাজের ব্যানারে প্রেসক্লাব চত্বরে ঘণ্টাব্যাপী এ কর্মসূচী অনুষ্ঠিত হয়।

নানাবিধ অভিযোগে অভিযুক্ত শিক্ষক আব্দুল্লাহীল হাসান রাজবাড়ী সরকারি আদর্শ মহিলা কলেজের প্রাণিবিদ্যা বিভাগের প্রভাষক (৩২তম বিসিএস)।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, শিক্ষার্থী মো. সাইদুজ্জামান সাকিব, মো. হৃদয়, মো. হাসিবুল ইসলাম, আয়েশা আক্তার, মীর মাহমুদ সুমন, মো. আমিরুল, আফরোজা আক্তার রোপাসহ শতাধিক শিক্ষার্থী।

শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, রাজবাড়ী সরকারী আদর্শ মহিলা কলেজের শিক্ষক আব্দুল্লাহীল হাসান ক্লাশে নানা রকম অজুহাতে মেয়েদের অপমান ও লাঞ্চিত করে। বোর্ড পরীক্ষার হলে অনান্য কলেজের ছাত্র ছাত্রীদেরকে গালমন্দ করে এবং নানাভাবে হেনস্থা করে। অভিভাবকরা কিছু বলতে গেলে তাদের কে কুরুচিপূর্ণ মন্তব্য করে। এছাড়া তিনি কোচিং প্রাইভেট বাণিজ্য ও প্রশ্নফাঁস করেন। তিনি নানাবিধ কেলেংকারীর সঙ্গে যুক্ত। রাজবাড়ী জেলার সাধারণ মানুষ ও ছাত্র সমাজ তার পদত্যাগ দাবি করছে।

মানববন্ধন শেষে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল নিয়ে রাজবাড়ী প্রেসক্লাব থেকে সরকারি আদর্শ মহিলা কলেজের সামনে গিয়ে সমবেত হয়।

এ ব্যাপারে বক্তব্য গ্রহণের জন্য রাজবাড়ী সরকারি আদর্শ মহিলা কলেজের শিক্ষক আব্দুল্লাহীল হাসানকে মোবাইল ফোনে একাধিকবার ফোন করলেও তাকে পাওয়া যায়নি।