শ্রীপুরে যাত্রাবিরতির দাবিতে ট্রেন আটকে এলাকাবাসীর মানববন্ধন

শ্রীপুরে যাত্রাবিরতির দাবিতে ট্রেন আটকে এলাকাবাসীর মানববন্ধন

সংগৃহীত ছবি

গাজীপুরের শ্রীপুর উপজেলার রাজেন্দ্রপুর রেল স্টেশনে সকল লোকাল ট্রেনের যাত্রা বিরতির দাবিতে ট্রেন আটকে মানববন্ধন করছে এলাকাবাসী। এ সময় জামালপুরের দেওয়ানগঞ্জ থেকে ঢাকাগামী জামালপুর কমিউটার ট্রেন আটকে রাখা হয়।

রবিবার (৮ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১০টায় রাজেন্দ্রপুরের এলাকাবাসী লোকাল ট্রেনের যাত্রা বিরতির দাবি জানিয়ে মানববন্ধন করে। এ সময় জামালপুর কমিউটার ট্রেন স্টেশনে প্রবেশ করার মুহূর্তেই তারা আটকে দেয় এবং যাত্রা বিরতির দাবি জানান।

স্থানীয়রা জানান, রাজেন্দ্রপুর রেল স্টেশন খুবই গুরুত্বপূর্ণ স্টেশন। আমরা রেলওয়ে কর্তৃপক্ষের কাছে দীর্ঘদিন যাবত কমিউটার ট্রেনের যাত্রা বিরতির জন্য দাবি জানিয়ে আসছি। কিন্তু কর্তৃপক্ষ আমাদের দাবির বিষয়ে কোনো সিদ্ধান্ত দেননি।

রাজেন্দ্রপুর রেলওয়ে স্টেশন মাস্টার আমিনুল ইসলাম বলেন, গত কয়েকদিন যাবৎ এলাকাবাসী বিভিন্ন ধরনের সকল লোকাল কমিউটার ট্রেনের যাত্রা বিরতির দাবি জানিয়ে এলাকায় মাইকিং করেছে। ব্যানার ও পোস্টার ছাপিয়ে রবিবার মানববন্ধনের কথা জানিয়ে আসছিল। সে মোতাবেক আজ রবিবার সকাল সাড়ে ১০টার দিকে তারা মানববন্ধন শুরু করে। জামালপুর কমিউটার ট্রেনটি ঢাকা অভিমুখে যাওয়ার জন্য স্টেশনে প্রবেশের সাথে সাথেই ইঞ্জিনের সামনে অবরোধ করে লাল ব্যানার টানিয়ে রাখে। এসময় তারা দাবি জানান, যতক্ষণ না পর্যন্ত স্টেশনে যাত্রাবিরতির ঘোষণা দেয়া হবে ততক্ষণ পর্যন্ত ট্রেন চালানো যাবে না। প্রায় দেড় ঘণ্টা ট্রেন আটকে থাকায় দুর্ভোগে পড়েন ট্রেনে থাকা যাত্রীরা। বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়। পাশাপাশি উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলে স্থানীয় জনপ্রতিনিধি ও আন্দোলনকারীদের সাথেও কথা বলছেন। দ্রুত সময়ের মধ্যে ট্রেন থামানোর ব্যবস্থা করা হবে বলে তিনি জানান।