যুক্তরাষ্ট্রে ব্যস্ত সড়কে এলোপাতাড়ি গুলি, আহত ৭

যুক্তরাষ্ট্রে ব্যস্ত সড়কে এলোপাতাড়ি গুলি, আহত ৭

ছবিঃ সংগৃহীত।

যুক্তরাষ্ট্রের কেন্টাকিতে একটি ব্যস্ত মহাসড়কে বেশ কয়েকটি গাড়ির ওপর এলোপাতাড়ি গুলির ঘটনা ঘটেছে। এতে অন্তত সাতজন আহত হয়েছেন। তবে এখন পর্যন্ত কেউ মারা যাননি।

বিবিসির খবরে জানা যায়, শনিবার (৭ সেপ্টেম্বর) স্থানীয় সময় সন্ধ্যা ৬টার দিকে ইন্টারস্টেট ৭৫ মহাসড়কে বেশ কিছু গাড়ির ওপর গুলিবর্ষণের খবর পায় পুলিশ।

কেন্টাকির লন্ডন শহরের মেয়র র‌্যান্ডাল ওয়েডেল জানিয়েছেন, এ ঘটনায় সাতজন আহত হয়েছেন। তবে সবার জখম গুলির আঘাত নয় এবং কেউ নিহত হননি।

লরেল কাউন্টি শেরিফের অফিস জানিয়েছে, গুলিবর্ষণের ঘটনায় জোসেফ এ কাউচ নামে সন্দেহভাজন এক ব্যক্তিকে পুলিশ খুঁজছে। ৩২ বছর বয়সী ওই ব্যক্তিকে সশস্ত্র এবং বিপজ্জনক বলে মনে করা হচ্ছে। তার বিষয়ে জনসাধারণকে সতর্ক থাকার পরামর্শ দিয়েছে কর্তৃপক্ষ।

স্থানীয় গণমাধ্যমের তথ্যমতে, মহাসড়কে কাছাকাছি জঙ্গলের ভেতর থেকে অথবা কোনো ওভারপাস থেকে গুলি চালানো হতে পারে।

স্থানীয় সময় রাত সাড়ে ৯টার টার দিকে ফেসবুকে পোস্ট করা একটি ভিডিওতে মেয়র র‌্যান্ডাল বলেছেন, সন্দেহভাজন কাউকে এখনো গ্রেফতার করা যায়নি। তাদের সন্ধান চলছে।

কেন্টাকি রাজ্য পুলিশের মুখপাত্র ট্রুপার স্কটি পেনিংটন স্থানীয় বাসিন্দাদের বাড়ির ভেতরে থাকার আহ্বান জানিয়েছেন। সন্দেহভাজন কাউকে দেখলে তার কাছে না যেতে পরামর্শ দিয়েছেন তিনি।

এদিকে, এই ঘটনার পর মহাসড়কের ওই অংশটি প্রায় তিন ঘণ্টা বন্ধ ছিল। পরে অবশ্য তা ফের খুলে দেওয়া হয়েছে।