সংসার ভাঙল নির্মাতা দীপংকর দীপনের

সংসার ভাঙল নির্মাতা দীপংকর দীপনের

ছবি: সংগৃহীত

বহুদিনের তৈরি দূরত্ব থেকে সংসার ভাঙল ঢাকা অ্যাটাক খ্যাত নির্মাতা দীপংকর দীপনের। স্ত্রী সংযুক্তা মিশুর সঙ্গে বিবাহ বিচ্ছেদের পথে হেঁটেছেন তিনি। রোববার (৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় ফেসবুকে এক বিবৃতির মাধ্যমে নিজের সংসার ভাঙার খবর জানিয়েছেন এই নির্মাতা নিজেই। 

যেখানে দীপন বলেছেন, আমরা (দীপংকর দীপন ও সংযুক্তা মিশু) সবাইকে অবগত করতে চাই পারষ্পরিক সমঝোতা ও একে অপরের প্রতি সম্মান রেখে পরিবারের অনুমতিতে আমাদের বিবাহ বিচ্ছেদ প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। পরবর্তী জীবনে আমরা একে অপরের মঙ্গল ও সুস্বাস্থ্য কামনা করি। বন্ধুবান্ধব ও শুভানুধ্যায়ীদের আগ্রহ ও ভালবাসার প্রতি সম্মান রেখে বিনীত অনুরোধ করছি এই বিষয়ে আমাদের কোন প্রশ্ন বা প্রসঙ্গ উত্থাপন না করার জন্য।

গত বছরই এক নায়িকার ফেসবুক স্ট্যাটাসকে কেন্দ্র করে দীপন ও মিশুর সংসারে ফাটলের চিত্র প্রকাশ্যে আসে। তখনই জানা যায়, দীর্ঘদিন ধরেই আলাদা থাকছেন এই দম্পতি। সেই দূরত্ব থেকেই কিনা বিচ্ছেদের সিদ্ধান্ত নিলেন দু’জন। 

এদিকে বিচ্ছেদের পরপরই ফেসবুকে একটি রহস্যময় স্ট্যাটাস দিয়েছেন দীপনের প্রাক্তন স্ত্রী। যেখানে তিনি লিখেছেন,‘তোমাকে ক্ষমা করে দিলে নিজের সাথে খুব অবিচার করা হবে। কারণ তুমি আমার মুক্ত মনের গোটা একটা জীবনকে রক্তপাতহীনভাবে হত্যা করেছো। অন্ধকার কারাগারে আমার রঙ্গীন নেশাকে বিবস্ত্র করেছো।’

মিশু স্ট্যাটাসে আরও লিখেছেন, ‘আমার দৃষ্টিকে টেনে হিঁচড়ে কালো দেয়ালে শূলবিদ্ধ করেছ। তোমাকে ক্ষমা না করলে যদি আমাকে রাজদ্রোহিতা করা হয় তাহলে মৃত্যুদণ্ড মঞ্জুর। কিন্তু তোমাকে ক্ষমা মঞ্জুর না…সত্যিই না…।’

প্রসঙ্গত, রংপুরের ছেলে দীপনের জন্ম ১৯৭৮ সালে। দীপঙ্কর দীপন প্রাতিষ্ঠানিকভাবে শিক্ষাগ্রহণ করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে নাট্যকলা বিভাগ থেকে। ২০১৪ সালের ৩০ মে দীপন মানিকগঞ্জের মেয়ে সংযুক্তা সাহার সাথে বিবাহবন্ধনে আবদ্ধ হন। সংযুক্তা সাহা স্ট্যান্ডার্ড চাটার্ড ব্যাংকের একজন কর্মকর্তা।