শেষ মুহূর্তের গোলে হারল বাংলাদেশ

শেষ মুহূর্তের গোলে হারল বাংলাদেশ

ছবি: সংগৃহীত

ভুটানের বিপক্ষে তাদের মাঠে দুটি প্রীতি ম্যাচের প্রথমটিতে ১-০তে জয় পায় বাংলাদেশ জাতীয় ফুটবল দল। দ্বিতীয়টিতেও জয়ের ধারা অব্যাহত রাখতে চাংলিমিথাং স্টেডিয়ামে স্বাগতিকদের বিপক্ষে মাঠে নামে টাইগাররা। যেখানে গোলশূন্য থেকে প্রথমার্ধ শেষ করেছ দুই দল। তবে দ্বিতীয়ার্ধের শেষ মুহূর্তের গোলে বাংলাদেশের সিরিজ জয়ের স্বপ্ন রুখে দিয়েছে ভুটান। তাতে দুই ম্যাচ প্রীতি সিরিজের ১-১ ব্যবধানে সিরিজ ড্র হলো।   

ম্যাচের শুরু থেকেই গোছানো ফুটবল খেলার চেষ্টা করে বাংলাদেশ। কয়েকটি গোছানো আক্রমণও করে তারা। তবে বল জালে জড়াতে ব্যর্থ হয় তারা। আজও বাংলাদেশ আগের দিনের মতো ম্যাড়ম্যাড়ে শুরু করে। অন্যদিকে সময় নিয়ে আক্রমণের গতি বাড়ায় ভুটান। তবে তা আটকে দেন বাংলাদেশের ডিফেন্ডাররা। ম্যাচের ১১ মিনিটে তপুর লম্বা বল অফসাইড ফাঁদ ভেঙে পেয়ে ডান দিকে আক্রমণে গিয়েছিলেন ফাহিম।

তবে তার শট ব্লক করে দেন ভুটানের এক ডিফেন্ডার। উল্টো ম্যাচের ৩৩ মিনিটে ভালো সুযোগ পায় ভুটান। কয়েকজনকে কাঁটিয়ে বল নিয়ে ডি বক্সে ঢুকে শট করেন ভুটানের ফরোয়ার্ড। তবে তা কর্নারের বিনিময়ে রক্ষা করেন গোলরক্ষক মিতুল মার্মা। 

এরপর প্রথমার্ধের যোগ করা সময়ে সোহেল রানার থ্রু থেকে বক্সে ঢুকে গিয়েছিলেন শাহরিয়ার ইমন। তবে তার শট আগুয়ান ইয়েশি গেলশেন ব্লক করে গোল হতে দেননি। প্রথমার্ধের শেষ মুহূর্তে কাউন্টার অ্যাটাক থেকে গোলের ভালো সুযোগ পায় বাংলাদেশ। তবে গোল করতে ব্যর্থ হয় টাইগাররা। শেষ পর্যন্ত গোলশূন্য থেকে বিরতিতে যায় দু'দল।

দ্বিতীয়ার্ধে গোলের লক্ষ্যে মারিয়া হয়ে খেলতে থাকে ভুটান। একের পর এক আক্রমণে বাংলাদেশের ডিফেন্সকে ব্যস্ত রাখে তারা। তবে আক্রমণগুলো আটকে যায় অ্যাটাকিং থার্ডে। ম্যাচের একদম শেষ দিকে ডেড লক ভাঙে ভুটান। কিঙ্গা ওয়াগচুক গোল করে এগিয়ে দেন দলকে। শেষ পর্যন্ত তার গোলই জয় নিয়ে মাঠ ছাড়ে ভুটান। তাতে ১-১ ব্যবধানে সিরিজ ড্র করল বাংলাদেশ।