নোয়াখালীর নতুন জেলা প্রশাসক ইসতিয়াক আহমেদ

নোয়াখালীর নতুন জেলা প্রশাসক ইসতিয়াক আহমেদ

সংগৃহীত

অন্তর্বর্তী সরকার দায়িত্ব নেয়ার পর বিভিন্ন বিভাগ ও দপ্তরের সংস্কার শুরু করেছে। এরই অংশ হিসেবে বেশ কয়েকটি জেলার জেলা প্রশাসক (ডিসি)কে ধারাবাহিকভাবে বদলি বা পদায়ন করেছে অন্তর্বর্তী সরকার। এমতাবস্থায় নোয়াখালীর নতুন জেলা প্রশাসক ও ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন খন্দকার ইসতিয়াক আহমেদ। বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) সদ্য বিদায়ী জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমানের কাছ থেকে দায়িত্ব বুঝে নেন তিনি।

এ সময় নবাগত জেলা প্রশাসক খন্দকার ইসতিয়াক আহমেদকে ফুল দিয়ে বরণ করে নেন সদ্য সাবেক জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান।

জানা যায়, গত ২০ আগস্ট রাষ্ট্রপতির আদেশক্রমে নোয়াখালীর জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমানকে কবি নজরুল ইনস্টিটিউটের পরিচালক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। এদিকে গত ৯ সেপ্টেম্বর জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক আদেশে মন্ত্রিপরিষদ বিভাগে সংযুক্ত উপসচিব খন্দকার ইশতিয়াক আহমেদকে নোয়াখালীর জেলা প্রশাসক হিসেবে নিয়োগ দেয়া হয়।

নবাগত জেলা প্রশাসক খন্দকার ইসতিয়াক আহমেদ ইতোপূর্বে মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব হিসেবে কর্মরত ছিলেন। তিনি বিসিএস (প্রশাসন)-২৪ তম ব্যাচের একজন কর্মকর্তা।

দায়িত্ব নিয়ে নবাগত জেলা প্রশাসক খন্দকার ইসতিয়াক আহমেদ রাষ্ট্রের এবং জনগণের কল্যাণে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন। তিনি বলেন, নোয়াখালী ঐতিহ্যবাহী জেলা। আমি সবাইকে সঙ্গে নিয়ে এই জেলার উন্নয়নে কাজ করে যাবো। সবমিলিয়ে জেলার সর্বসাধারণের সার্বিক কল্যাণে কাজ করতে চাই।