সাভারে ধর্ষণ ও মাদকের বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ

সাভারে ধর্ষণ ও মাদকের বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ

সাভার প্রতিনিধি

সাভারে "ছাত্র-যুবক মিলাও হাত'মাদক ধর্ষণ নিপাত যাক"এই শ্লোগানকে সামনে রেখে ধর্ষণ, নারী ও শিশু নির্যাতন, চুরি,ছিনতাইসহ মাদকের বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (৪ অক্টোবর) সকালে ঢাকা-আরিচা মহাসড়ক সংলগ্ন শিমুলতলা এলাকায় " ডগরমোড়া যুব সংঘ" নামের একটি সামাজিক সংগঠন এ প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ প্রদর্শন করে।

বিক্ষোভ মিছিলটি সাভারের পক্ষাঘাতগ্রস্ত চিকিৎসালয় সি আর পি থেকে শুরু হয়ে ডগরমোড়া এলাকার বিভিন্ন রাস্তায় প্রদক্ষিণ করে ঢাকা-আরিচা মহাসড়ক সংলগ্ন শিমুলতলা এলাকায় এসে শেষ হয়।

এসময় নারী, শিশু নির্যাতন, ছিনতাই, ধর্ষণ ও মাদকের বিরুদ্ধে বিভিন্ন শ্লোগান দিতে থাকে বিক্ষোভে অংশ গ্রহণকারীরা।

প্রতিবাদ সমাবেশে সামাজিক এই সংগঠন টির সভাপতি আব্দুল কাইয়ুম বলেন, যারা ধর্ষক, মাদকের সাথে জড়িত, ও ছিনতাইকারী তারা আপনার শত্রু আমার শত্রু দশের শত্রু দেশের শত্রু তাই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি দেশের যুব সমাজকে সমাজের ঘৃণিত ধর্ষণ, মাদক কারবারি ও ছিনতাইয়ের বিরুদ্ধে প্রতিবাদ করার জন্য আহ্বান জানাচ্ছি আসুন আমরা সকলে মিলে এদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলি। এরা অপরাধী আমার সোনার বাংলায় অপরাধীদের ঠাই হতে পারে না। এ সময় ডগরমোড়া এলাকার চোর ছিনতাইকারী মাদক ব্যবসায়ী সহ সারা দেশের অপরাধীদের চিহ্নিত করে অবিলম্বে গ্রেফতার করে আইনি সুরক্ষা দিতে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানান তিনি।

সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম তুষার বলেন, সারাদেশে সামাজিক অবক্ষয় দেখা দিয়েছে। আমাদের ডগরমোড়া এলাকায়ও এর ব্যাপক প্রভাব বিস্তার করেছে এই এলাকার উঠতি বয়সের যুবকরা মাদকের প্রতি ঝুঁকে পড়ছে। দিনব্যাপী চুরি-ছিনতাই অসামাজিক কার্যকলাপ সহ নানা অপরাধ কর্মকাণ্ড প্রতি নিয়ত ঘটে চলেছে।কোনো ক্রমেই এসব থামানো যাচ্ছে না।

বিক্ষোভ মিছিলে স্লোগানে নেতৃত্ব দেওয়া সংগঠন টির যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ হান্নান সাকিব তিনি বলেন, নারী,শিশু নির্যাতন ও ধর্ষণ, ছিনতাই ও মাদকের বিরুদ্ধে আজকের এই প্রতিবাদ সমাবেশ। আমরা লক্ষ্য করলেই বলতেই পারি মাদকই প্রত্যেকটা অপরাধের মূল। এর শিকড় উপড়ে ফেলতে আমাদের ছাত্র-যুবকদেরই এগিয়ে আসতে হবে। তাই আসুন সবাই মিলিয়ে উচ্চস্বরে বলি - ছাত্র-যুবক মিলাও হাত

মাদক-ধর্ষণ নিপাত যাক।

এ প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন নয়ন, আকাশ, ইয়াসিন আরাফাত, আলামিন সরকার, আসিফুর রহমান,আল- আমিন সরকার,আবিদ হাসান রুদ্র সহ আয়ান খান আসিফ সহ সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।