গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতন: ভিডিও সরাতে হাইকোর্টের নির্দেশ

গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতন: ভিডিও সরাতে হাইকোর্টের নির্দেশ

ফাইল ছবি

নোয়াখালীতে স্বামীকে বেঁধে রেখে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতনের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে সরিয়ে নিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আজ  সোমবার (৫ অক্টোবর) সকালে, বিচারপতি মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মহিউদ্দিন শামীমের হাইকোর্ট বেঞ্চ এই নির্দেশ দেন। পরে, দুপুরে এ বিষয়ে আদেশ দেয়া হবে।

উল্লেখ্য, উপজেলার একলাশপুর ইউনিয়নের খালপাড় এলাকার নূর ইসলাম মিয়ার মেয়ের তার স্বামীর সাথে মনমালিন্য চলছিল দীর্ঘ দিন ধরে। এ সুযোগে স্থানীয় বাদল ও দেলোয়ারের নেতৃত্বে এলাকার, রহিম, কালাম ও তাদের সহযোগীরা ওই নারীকে কু-প্রস্তাব দিয়ে আসছিল। গত ২ সেপ্টেম্বর রাতে ওই গৃহবধূর স্বামী শ্বশুর বাড়িতে আসেন। তারা ঘরে অবস্থানকালে স্বামীসহ গৃহবধূকে আটক করে অভিযুক্তরা ব্যাপক নির্যাতন ও ধর্ষণ চালায়। তারা স্বামীকে বেঁধে রেখে ওই গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতন করেন। এ সময় নির্যাতনের নগ্ন ভিডিও ধারণ করে তারা।

এরপর ঘটনার ৩২ দিন পর ৪ অক্টোবর রোববার ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে বিবস্ত্র নির্যাতনের আপত্তিকর ভিডিও ভাইরাল হলে সর্বত্র তোলপাড় সৃষ্টি হয়। টনক নড়ে স্থানীয় প্রশাসনের। দিনভর পুলিশ বিভিন্নস্থানে অভিযান চালায়।

রোববার রাত ১টায় ওই নির্যাতিতা নয়জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘটনার ভাইরাল হওয়া ভিডিও’র ভিত্তিতে পুলিশ রোববার রাত ১১টায় এলাকার মোহর আলী মুন্সি বাড়ির মৃত আঃ রহিমের ছেলে রহমত উল্লাকে (৪০) গ্রেফতার করে। এর আগে বিকেলে একলাশপুর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের খালপাড় এলাকার হারাধন ভুইয়া বাড়ির শেখ আহমদ দুলালের ছেলে আঃ রহিমকে (২০) গ্রেফতার করে পুলিশ। তবে প্রধান আসামি বাদল ও অন্যতম হোতা দেলোয়ারকে গ্রেফতার করে র‍্যাব-১১। নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ চিটাগাং রোড এলাকা থেকে সোমবার ভোর রাতে দেলোয়ারকে এবং বাদলকে ঢাকা হাইওয়ে থেকে গ্রেফতার করে র‍্যাব।