শহীদরা কোনো দলের সম্পদ নয়, দেশের সম্পদ: জামায়াতের আমির

শহীদরা কোনো দলের সম্পদ নয়, দেশের সম্পদ: জামায়াতের আমির

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদরা কোনো দলের সম্পদ নয়, তারা দেশের সম্পদ বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান।

সোমবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে টাঙ্গাইল শহীদ স্মৃতি পৌর উদ্যানে আন্দোলনে শহীদদের মাগফেরাত কামনা, আহত এবং শহীদ পরিবারে সঙ্গে মতবিনিময় ও দোয়া অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

ডা. শফিকুর রহমান বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদরা কোনো দলের সম্পদ নয়, তারা দেশের সম্পদ, রাষ্ট্রের সম্পদ। আন্দোলনে আহতদের উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরে নেওয়ার চিন্তা ভাবনা করা হচ্ছে। কয়েকটি দেশের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। ইতিবাচক সাড়া পেয়েছি আমরা।

তিনি বলেন, এ দেশের শত্রুরা জানে বাংলাদেশ জামায়াত ইসলামী ভাঙবে তবু মচকাবে না, অন্যায়ের কাছে মাথা নত করবে না। দেশের স্বার্থ কারও কাছে বিক্রি করতে রাজি হবে না। অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করতে পিছপা হবে না।

তিনি আরও বলেন, দেশের প্রত্যেকটি মানুষ মজলুমের শিকার। কোনো ঘরে শান্তির লেশমাত্র ছিল না। দেশ স্বৈরশাসনে পরিণত হয়েছিল। স্বৈরশাসনের এই সাড়ে সতেরটি বছর বাংলাদেশের জন্য ছিল কালো রাত।

অনুষ্ঠানে বাংলাদেশ জামায়াতে ইসলামী টাঙ্গাইল জেলার আমির আহসান হাবিব মাসুদের সভাপতিত্বে বক্তব্য রাখেন কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য অধ্যক্ষ মো. ইজ্জত আলী, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ড. মো. খলিলুর রহমান মাদানী, টাঙ্গাইলের ছাত্র আন্দোলনের সমন্বয়ক মনিরুল ইসলামসহ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদ পরিবারের সদস্যরা