ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির গ্রেপ্তার

ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির গ্রেপ্তার

ছবি: সংগৃহীত

সদ্য ক্ষমতাচ্যুত আওয়ামী লীগের নেতাকর্মী এবং তাদের অনুসারী সাংবাদিক ও বুদ্ধিজীবীদের ধরপাকড়ের ধারাবাহিকতায় এবার গ্রেফতার হলেন একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির উপদেষ্টামণ্ডলীর সভাপতি ও লেখক শাহরিয়ার কবির। 

সোমবার (১৬ সেপ্টেম্বর) রাতে রাজধানীর মহাখালীর বাসা থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। মধ্যরাতে বিষয়টি নিশ্চিত করেছেন তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোবারক হোসেন।

ওসি জানান, তাকে মহাখালী এলাকার একটি বাসা থেকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে মামলা রয়েছে। সেই মামলায় তাকে আগামীকাল আদালতে তোলা হবে।

২০১৩ সালে রাজধানীর শাপলা চত্বরে হেফাজতে ইসলামের কর্মসূচিকে কেন্দ্র করে ‘নির্বিচারে হত্যা ও লাশ গুম করে গণহত্যা ও মানবতাবিরোধী অপরাধে’র অভিযোগ যে ক’জনের নামে আনা হয়েছে তাদের মধ্যে শাহরিয়ার কবিরের নাম রয়েছে। আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত সংস্থায় করা এ সংক্রান্ত আবেদনে পদত্যাগ করা প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ রাজনীতিবিদ, সাবেক সেনা কর্মকর্তা, সাবেক মন্ত্রী, পুলিশ, সাংবাদিক, আইনজীবী এবং গণজাগরণ মঞ্চের সংগঠকদের নাম রয়েছে। গত ২০ আগস্ট এ আবেদন করেন হেফাজতে ইসলাম বাংলাদেশের যুগ্ম মহাসচিব মুফতি হারুন ইজহার চৌধুরী।