টিভিএস অ্যাপাচি সিরিজে নতুন রেসিং বাইক আনল

টিভিএস অ্যাপাচি সিরিজে নতুন রেসিং বাইক আনল

ফাইল ছবি

ভারতের বিখ্যাত মোটরসাইকেল নির্মাতা প্রতিষ্ঠান টিভিএস তাদের অ্যাপাচি সিরিজে নতুন বাইক আনল। যা ৩৩০ সিসি ইঞ্জিনে পাওয়া যাবে। মডেল টিভিএস অ্যাপাচি আরআর ৩১০। নতুন প্রজন্মের মডেলটিতে আপডেট হিসেবে দেওয়া হয়েছে উইংলেট।

রেসিং রেড পেইন্ট স্কিম বাইকটির দাম ভারতে পৌনে তিন লাখ রুপি। এই বাইকের কুইক শিফটার ভার্সনের দাম ২ লাখ ৯২ হাজার রুপি। এছাড়াও নতুন বম্বে গ্রে পেইন্ট স্কিম কিনতে খরচ পড়বে ২ লাখ ৯৭ হাজার রুপি। 

নতুন টিভিএস অ্যাপাচি আরআর ৩১০ মডেলে দেওয়া হয়েছে একটি ৩১২ সিসি লিকুইড কুল্ড, সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। এটি থেকে ৯,৮০০ আরপিএম গতিতে ৩৮ বিএইচপি শক্তি এবং ৭,৯০০ আরপিএম গতিতে ২৯ এনএম টর্ক পাওয়া যাবে। পূর্বের তুলনায় এখনকার ইঞ্জিন থেকে আরও বেশি শক্তি উৎপন্ন হবে। মোটরের সঙ্গে সংযুক্ত ৬-গতির গিয়ারবক্স ও বাই ডিরেকশনাল কুইক শিফটার। 

হার্ডওয়্যার হিসেবে দেওয়া হয়েছে ইউএসডি ফ্রন্ট ফর্ক ও রিয়ার মনোশক সাসপেনশন। আবার অতিরিক্ত মূল্যের বদলে মিলবে বিটিও (বিল্ট টু অর্ডার) কিট। আবার ডায়নামিক কিটের জন্য দিতে হবে ১৮ হাজার রুপি। এতে থাকছে ফুল অ্যাডজাস্টেবল ফ্রন্ট ফর্ক এবং রিয়ার সাসপেনশন। ব্রেকিংয়ের দায়িত্ব পালন করতে থাকছে ডুয়েল চ্যানেল এবিএসসহ দুই চাকায় ডিস্ক ব্রেক। এতে রয়েছে এলইডি লাইটিং, টিএফটি ডিসপ্লে, বিভিন্ন রাইডিং মোড, নেভিগেশন সহ ব্লুটুথ কানেক্টিভিটি।