দিল্লির মসনদ ছাড়লেন কেজরিওয়াল

দিল্লির মসনদ ছাড়লেন কেজরিওয়াল

ছবি: সংগৃহীত

ভারতের রাজধানী নয়াদিল্লির মুখ্যমন্ত্রীর মসনদ ছাড়লেন অরবিন্দ কেজরিওয়াল। মঙ্গলবার বিকালে তিনি পদত্যাগ করেন। খবর এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবার বিকালে কেজরিওয়াল লেফটেন্যান্ট গভর্নর ভি কে সাক্সেনার সঙ্গে তার বাসভবনে আনুষ্ঠানিকভাবে পদত্যাগের ঘোষণা দেওয়ার জন্য দেখা করেন। সেখানে তার উত্তরসূরি অর্থাৎ দিল্লির পরবর্তী ‍মুখ্যমন্ত্রী অতীশি এবং সাবেক উপ-মুখ্যমন্ত্রীও ছিলেন।

এর আগে কেজরিওয়ালের দল আম আদমি পার্টি (এএপি) জানিয়েছে, দিল্লির পরবর্তী মুখ্যমন্ত্রী হচ্ছেন অতীশি মারলেনা। এদিন এক বৈঠকে এএপি’র জাতীয় আহ্বায়ক অতীশির নাম প্রস্তাব করেন এবং তার এই প্রস্তাবে পার্টির সব বিধায়ক উঠে দাঁড়িয়ে সমর্থন জানান এবং তাকে আইনসভা দলের নেতা নির্বাচিত করা হয়।

আগামী ফেব্রুয়ারিতে দিল্লির বিধাসভা নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা আছে। তার আগে পর্যন্ত দিল্লির মুখ্যমন্ত্রীর দায়িত্ব পালন করবেন অতীশি। যদিও কেজিওয়াল আগাম নির্বাচনের আহ্বান জানিয়েছেন।

প্রসঙ্গত, দীর্ঘ ছয় মাস কারাভোগ শেষে কারামুক্তির মাত্র দুদিন পর মুখ্যমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন অরবিন্দ কেজরিওয়াল। স্থানীয় সময় রোববার বিকালে দিল্লিতে আয়োজিত দলীয় এক অনুষ্ঠানে কেজরিওয়াল এ ঘোষণা দেন।