বরিশালে ডেঙ্গুতে একজনের মৃত্যু

বরিশালে ডেঙ্গুতে একজনের মৃত্যু

প্রতীকী ছবি

বরিশালের বিভাগের বরগুনার যে এলাকা থেকে এডিস মশার লার্ভা পাওয়া গেছে, সেই এলাকার এক বাসিন্দা ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে। সোমবার বরগুনা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় বলে বিভাগীয় স্বাস্থ্য দপ্তর জানিয়েছে। এ নিয়ে গত ১ জানুয়ারি থেকে বরিশাল বিভাগের বিভিন্ন হাসপাতালে ১২ জনের মৃত্যু হয়েছে। মারা যাওয়া রোগী হলো- নারায়ন গোমস্থা (৭৫)। সে বরগুনার সদর উপজেলার গৌরিচন্ন এলাকার বাসিন্দা। 

বরিশাল বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. শ্যামল কৃষ্ণ মন্ডল বলেন, সাম্প্রতি বরগুনার গৌরিচন্না এলাকা থেকে নমুনা সংগ্রহ করা হয়। ওই নমুনায় এডিস মশার লার্ভা পাওয়া গেছে। তাই বরগুনায় ডেনজার জোন হিসেবে শনাক্ত করা হয়েছে। 
বরিশাল বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর থেকে জানানো হয়েছে, ডেঙ্গু আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় বিভাগের আটটি সরকারী হাসপাতালে ৭৯ এবং বেসরকারী হাসপাতালে একজন ভর্তি হয়েছে। গত জানুয়ারী থেকে ডেঙ্গু আক্রান্ত হয়ে দুই হাজার ৯ জন ভর্তি হয়। এর মধ্যে এক হাজার ৮১১ জন সুস্থ হয়েছে। বর্তমানে চিকিৎসাধীন রয়েছে ১৮৬ জন। গত জানুয়ারী থেকে বিভাগের মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে বরগুনায়। এ জেলায় এখন পর্যন্ত ৬১৬ জন ভর্তি হয়েছে। গত ২৪ ঘন্টায় একজনসহ এ জেলায় মারা গেছে দুই জন। সবচেয়ে বেশি মারা গেছে বরিশাল শেরই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায়। এ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে ১০ জন। মোট ভর্তি হয়েছিলেন ২৪৮ জন। ছাড়পত্র নিয়েছেন ১৯৬ জন। এখনো চিকিৎসাধীন রয়েছেন ৪৮ জন