আত্মঘাতী গোলে পিএসজির কাছে হারল অভিষিক্ত জিরোনা

আত্মঘাতী গোলে পিএসজির কাছে হারল অভিষিক্ত জিরোনা

সংগৃহীত

চ্যাম্পিয়নস লিগে প্রথমবারের মতো খেলতে দুর্দান্ত খেলেও পিএসজির কাছে হেরেছে অভিষিক্ত জিরোনা। প্রায় পুরোটা সময় পিএসজিকে তাদের মাঠে ঠেকিয়েও রেখেও শেষ পর্যন্ত আত্মঘাতী গোলে হেরেছে ক্লাবটি।

৯০ মিনিটে গোলকিপার পাওলো গাজ্জানিগার ভুলে গোল হজম করে হেরে যায় জিরোনা। সৌভাগ্যের এই গোলে ১-০ ব্যবধানে জিতে চ্যাম্পিয়নস লিগ শুরু করল পিএসজির। আগের দুই ম্যাচে হারলেও বুধবার জিরোনার বিপক্ষে আত্মঘাতী গোলে জয় পায় পিএসজি।

পার্ক দ্য প্রিন্সেসের ম্যাচে গোলের সম্ভাবনা বেশি জাগিয়েছে পিএসজিই। পুরো ম্যাচে ৬০ শতাংশ বল দখলে রেখে এবং ২৪ শট নিয়ে আধিপত্য দেখায় পিএসজি। কিন্তু তাদের হতাশ করে জিরোনার একরোখা রক্ষণভাগ। এর মধ্যে আশরাফ হাকিমিকি দুর্দান্ত এক সেভে গোলবঞ্চিত করেন জিরোনা গোলকিপার গাজ্জানিগা। আর উসমান দেম্বেলে বল মারেন বারে।

দ্বিতীয়ার্ধে একের পর এক সুযোগ নষ্ট করে তারা। ড্রয়ের পথে এগোচ্ছিল ম্যাচ। কিন্তু ৯০তম মিনিটে পিএসজির জয়সূচক গোলটি আসে নুনো মেন্ডেসের সুবাদে। পর্তুগিজ এই ফুল ব্যাক ৯০ মিনিটের সময় জিরোনা রক্ষণে ঢুকে বক্সের এক পাশে বাইলাইন থেকে বল গোলমুখে পাঠান। গাজ্জানিগা নিচু হয়ে বলে হাতও লাগান। কিন্তু অবিশ্বাস্যভাবে বল তাঁর দুই পায়ের মাঝ দিয়ে জালে চলে যায়। তাতেই ৩ পয়েন্ট পায় পিএসজি।

এ নিয়ে শেষ ৬ ম্যাচে স্প্যানিশ ক্লাবগুলোর বিপক্ষে ফরাসি ক্লাবগুলোর জয় ৫টি। তার আগের ২৩ ম্যাচেও জয় ৫টি।

দিনের অন্য ম্যাচগুলোর মধ্যে ম্যানচেস্টার সিটি বনাম ইন্টার মিলান ও বলোনগনা বনাম শাখতার দোনেৎস্ক গোলশূন্য ড্র করেছে। বরুশিয়া ডর্টমুন্ড ৩-০ গোলে হারিয়েছে ক্লাব ব্রুগকে। সেলটিক ৫-১ গোলের ব্যবধানে উড়িয়ে দিয়েছে স্লোভান ব্রাতিস্লাভাকে। সালসবুর্গের বিপক্ষে স্পার্টা প্রাহার জয় ৩-০ গোলে।