ভিমরুলের কামড়ে মাদরাসা ছাত্রের মৃত্যু

ভিমরুলের কামড়ে মাদরাসা ছাত্রের মৃত্যু

প্রতীকী ছবি

টাঙ্গাইলের সখীপুরে ভিমরুলের কামড়ে মো. নাসির উদ্দিন (১৮) নামের মাদ্রাসায় পড়ুয়া কুরানের হাফেজের মৃত্যু হয়েছে। শনিবার রাত দেড়টার দিকে চিকিৎসারত অবস্থায় টাঙ্গাইল জেলা সদর হাসপাতালে তার মৃত্যু হয়। সে উপজেলার বাশারচালা এলাকায় মামা আব্দুর রশিদ মিয়ার বাড়িতে থেকে লেখা পড়া করতো। তার বাবা প্রবাসী মো. বাবলু মিয়া এবং বাশারচালা দারুল নূরানীয়া হাফিজিয়া মাদ্রাসার ছাত্র। রবিবার দুপুর ২টার দিকে তাকে বাশারচালা কবরস্থানে দাফন করা হয়।

পারিবারিক সূত্রে জানা যায়, শনিবার সকালে মোটরসাইকেল যোগে নাসির উদ্দিন ভালুকা উপজেলার কয়েদি এলাকায় তার অসুস্থ খালাকে দেখে বাড়ী ফেরার পথে কয়েদি বাজারের দক্ষিণ পাশে ভিমরুলের আক্রমনে শিকাড় হয়। এ সময় তার অবস্থা গুরুতর দেখে স্থানীয়রা একটি অটোভ্যান দিয়ে সখীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠায়। খবার পেয়ে নাসিরের পরিবার লোকজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসেন। এসময় তার অবস্থা গুরুতর দেখে টাঙ্গাইল সদর হাসপাতালে নিয়ে যায়। সেখানে রাত দেড়টার দিকে চিকিৎসারত অবস্থায় তার মৃত্যু হয়। এ ঘটনায় পরিবার ও ওই এলাকার সবাই শোকাহত। 

নাসিরের মামা আব্দুর রশিদ মিয়া বলেন, হাসপাতালে গিয়ে দেখি কম করে হলেও নাসিরকে এক-দেড় শত ভিমরুলে কামড় দিছে। সে অচেতন হয়ে ছিলো। আমরা তাকে উন্নত চিকিৎসা দেওয়ার জন্য চেষ্টা করছি। কিন্তু আল্লাহ তাকে হায়াত দেয় নাই বলেই মারা গেছে।